মুরাদনগরে নতুন পাঠ্যক্রমের শিক্ষক প্রশিক্ষণ শুরু

আরিফ গাজী :

সারাদেশের ন্যায় কুমিল্লার মুরাদনগরে মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে
নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে উপজেলা পর্যায়ে জাতীয় পাঠ্যক্রম কাঠামোর উপর প্রশিক্ষণ শুরু হয়েছে।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড এর আয়োজনে শুক্রবার (৬ জানুয়ারী) থেকে উপজেলা সদরের নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬২০ জন শিক্ষকের এ প্রশিক্ষণ শুরু হয়। পাঁচ দিনের এ প্রশিক্ষণটি ৬, ৭, ১৩, ১৪, ১৫ জানুয়ারি প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চলবে।

প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী ফরিদ আহমেদ, একাডেমিক সুপারভাইজার কোহিনুর বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক তাজুল ইসলাম, নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হাসিনা আক্তার, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক গাজীউল হক চৌধুরী, উপজেলা মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি তাজুল ইসলাম ও বিভিন্ন বিষয়ের মাস্টার ট্রেইনাররা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী ফরিদ আহমেদ বলেন, সকাল থেকে আমরা প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করছি। শিক্ষকদের অংশগ্রহণ ভালো। নতুন শিক্ষাক্রমের শিক্ষা বদলে যাচ্ছে, এ বদলে যাওয়া শিক্ষার সঙ্গে শিক্ষকরা যেন খাপ খাইয়ে নিতে পারেন সেজন্য তাদের সাহস দিচ্ছি। তাদের বদলে যাওয়ার জন্য উদ্বুদ্ধ করছি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  
error: ধন্যবাদ!