মুরাদনগরে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ-সার বিতরণ

আরিফ গাজী :

কুমিল্লার মুরাদনগরে ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চলতি খরিপ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে বিনামূল্যে উফশী আউস বীজ ও সার বিতরণ করা হয়েছে।

শনিবার বেলা ১২টায় উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে ধামঘর ইউনিয়নের ভুবনঘর গ্রামের কৃষি উদ্যোক্তা সামসুল হকের বাড়ির কৃষক মাঠে বীজ ও সার বিতরণ করেন উপজেলা কৃষি বিভাগ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রান্তিক চাষীদের হাতে বীজ ও সার তুলে দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি স্থানীয় সাংসদ আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ। এ সময় প্রত্যেক কৃষককে ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার ও ৫ কেজি উফশী আউশ বীজ প্রদান করা হয়।

উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা প্রদীপ কুমার সাহার সঞ্চালনায় অনুষ্ঠিত সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা পাভেল খান পাপ্পু।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দিন চৌধুরী, ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, কামাল উদ্দিন খন্দকার, সাবেক জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম, কেন্দ্রীয় প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক গাজীউল হক চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, ২০২২-২০২৩ অর্থবছরে খরিপ মৌসুমে উফসী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি কর্মসূচি প্রণোদনার আওতায় মুরাদনগর উপজেলায় মোট ২ হাজার ৮শ প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে পর্যায়ক্রমে এ সকল উপকরণ বিতরণ করা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!