মুরাদনগরে ফ্রি মেডিকেল হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

আরিফ গাজী :

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের দিঘীরপাড় গ্রামে বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে ফ্রি মেডিকেল হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে বিভিন্ন গ্রাম থেকে আসা সহ শতাধিক নারী-পুরুষ ও শিশুকে চিকিৎসা সেবা হয়েছে। পাশাপাশি বিনামূল্যে আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, ইউরিন ও ডায়াবেটিকস টেষ্ট করা হয়েছে।

মুরাদনগর মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশন এর আয়োজনে শুক্রবার সকাল ১০টা থেকে দিনব্যাপী দিঘীরপাড় বেগম সুফিয়া শওকত কলেজে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। এসময় বিভিন্ন বিভাগের ৩৪জন বিশেষজ্ঞ চিকিৎসক রোগীদের ব্যবস্থাপত্র দেন।

মুরাদনগর মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশনের সভাপতি ডাঃ মাহমুদুল হাসান খান নিরব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন বাঙ্গরা পশ্চিম ইউপি চেয়ারম্যান বাহার খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম সুফিয়া শওকত কলেজের প্রতিষ্ঠাতা সালাউদ্দিন আহমেদ বাদল, অধ্যক্ষ গিয়াস উদ্দিন।

মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডাক্তার এ বি এম আলামিন ও সাংগঠনিক সম্পাদক ডাঃ মোমেন ভূইয়ার পরিচালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন, আমিনুল ইসলাম সবুজ, হাফিজ উদ্দিন খান, এনামুল হাসান রোমান, কামাল খান, শাহজাহান খান, জালাল খান, জহির খান, জুয়েল খান, খোকন চৌধুরী, নাজিম খান, সুজন খান, আলমগীর হোসেন প্রমুখ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকে চিকিৎসাসেবা নিতে রোগীরা ভিড় করতে থাকেন কলেজ মাঠে। কেউ এসেছেন হাত-পা-কোমর ব্যথা নিয়ে। কেউ এসেছেন নাক-কান-গলা, ডায়াবেটিস, থাইরয়েড, হৃদ্যন্ত্র ও হাঁপানির সমস্যা নিয়ে।

কলেজের একটি ভবনের দশটি বুথ করে চিকিৎসকেরা বসেন। সারিবদ্ধভাবে রোগীরা আসছেন। বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগীদের সমস্যার কথা শুনে ব্যবস্থাপত্র লিখছেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
error: ধন্যবাদ!