যৌন হয়রানি প্রতিরোধ ও আত্মরক্ষায় মেয়েদের কারাতে প্রশিক্ষণ শুরু

দেলোয়ার হোসেন জাকির:

আত্মরক্ষা ও যৌন হয়রানি প্রতিরোধে কুমিল্লায় মাসব্যাপি কারাতে প্রশিক্ষন কর্মসূচী শুরু হয়েছে। কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও কুমিল্লা ড্রাগন কারাতে এসোসিয়েশনের আয়োজনে মেয়েদের আত্মরক্ষার কৌশল, মানসিক মনোবল বৃদ্ধি এবং সামাজিকভাবে সচেতন করতে এ প্রশিক্ষনের উদ্যোগ নেয়া হয়েছে।
মেয়েদের জন্য ফ্রী সেল্ফ ডিফেন্স মাসব্যাপি ওয়ার্কশপ প্রতি শুক্রবার বিকেলে কুমিল্লা স্টেডিয়ামের সুইমিং পুল কমপ্লেক্সের প্রধান ফটকে অনুষ্ঠিত হবে।

প্রশিক্ষণে বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদরাসা পড়ুয়া ও কুমিল্লার কয়েকটি কারাতে ক্লাবের দুই শতাধিক মেয়ে অংশ নেয়।

শুক্রবার (১৬ অক্টোবর) সকালে মাসব্যাপি মেয়েদের আত্মরক্ষার প্রশিক্ষনের উদ্বোধন করেন কুমিল্লা জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ আবুল ফজল মীর।

বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন, কুমিল্লা ড্রাগন কারাতে এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি সাইফুল ইসলাম জানু। প্রশিক্ষণে মেয়েদের আত্মরক্ষার কৌশল ও প্রশিক্ষন ধারণা দেবেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের কোচ এস ইসলাম শুভ।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ আবুল ফজল মীর জনান, মেয়েরা এখন অনেক সচেতন, নিজেরদের আত্মরক্ষায় এ ধরনের প্রশিক্ষণ মেয়েদের মনোবল বৃদ্ধি করবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
error: ধন্যবাদ!