রমজানে ৬ দিনে খতমে তারাবীহ সম্পন্ন করেন কুমিল্লার সন্তান ড. মহিউদ্দিন ইকরাম

প্রেস বিজ্ঞপ্তি।।

রমজানুল মোবারক ফজিলতপূর্ণ, রহমত, বরকত ও মুক্তির মহিমান্বিত মাস। পবিত্র কুরআনুল কারিম রমজান মাসেই অবতীর্ণ হয়েছে। রমজানের সাথে রয়েছে কুরআন তেলাওয়াতের অনেক সম্পর্ক। আল্লাহপাক ফরজ করেছেন রমজান মাসে রোজা এবং নবী করিম সাঃ তারাবি পড়াকে সুন্নত ঘোষণা করেছেন।

বাংলাদেশের লক্ষ লক্ষ মসজিদে তারাবির নামাজে কুরআন খতম হয়। বেশিরভাগ মসজিদে কোরআন খতম হয় ২৭ দিনে।প্রতি বছর মসজিদ ছাড়াও বিভিন্ন জায়গায় আয়োজন করা হয় খতমে তারাবির।

এদিকে কুমিল্লার প্রাণকেন্দ্র কান্দিপাড়াস্থ সাত্তার প্লাজায় গত ২৭ বছর ধরে ৬ দিনে তারাবির নামাজে কুরআন খতম হয়েছে। তারাবির ইমামতি করেছেন হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম। তিনি একাই ৬ দিনে কুরআনুল কারিম তারাবির নামাজে খতম করেন। বিপুল সংখ্যক মুসল্লি অংশগ্রহণ করেন।

এবছর লকডাউনের কারণে মার্কেট বন্ধ থাকায় কান্দিপাড়ার একটি নিরাপদ জায়গায় তিনি তারাবি পড়াচ্ছেন। আজকে খতম হবে।

কলেজ শিক্ষক থেকে শুরু করে ব্যবসায়ী, আলেম ও জনসাধারণ তার পিছনে স্বতঃস্ফূর্তভাবে নামাজে অংশ গ্রহণ করেন।

মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম বলেন, আল্লাহর রহমতে ২৭ বছর যাবত আমি একাই ৬ দিনে তারাবিতে পুরো কুরআনুল কারিম খতম করেছি। আলহামদুলিল্লাহ।

আল্লাহর অশেষ কৃপায় এবছর‌ও আজকের তারাবিতে কুরআনুল কারিমের এক খতম পূর্ণ হবে। ইনশাআল্লাহ।

আমি সবার কাছে দোয়া চাই যেন মৃত্যু পর্যন্ত এভাবে তারাবি পড়াতে পারি।

উল্লেখ্য,মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম রাজধানী ঢাকার পীরজঙ্গী, বারিধারা ও মালিবাগসহ বিভিন্ন মাদরাসায় পড়াশোনা করেন। বিশ্ব বিখ্যাত বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দ থেকে দাওরায়ে হাদিস সম্পন্ন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্পন্ন করেছেন অনার্স ও মাস্টার্স। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সাথে সাথে জড়িত আছেন তিনি। তিনি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব।

পাশাপাশি রাজধানীর রামপুরাস্থ নতুনবাগে জামিয়া আরাবিয়া দারুল উলুম নতুনবাগ মাদরাসা নামে একটি কওমি মাদরাসা প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠানটির মুহতামিম ও শায়খুল হাদিসের দায়িত্ব পালন করছেন তিনি।

তিনি সৌদি আরব, কাতার, ওমান, দুবাই, আমেরিকা, লন্ডন, ফ্রান্স, ব্যাংকক, সিঙ্গাপুর, মালয়েশিয়া, মায়ানমার,পাকিস্তান ও ভারতসহ বিশ্বের প্রায় ৪০টির অধিক দেশে সফর করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
error: ধন্যবাদ!