শর্ত সাপেক্ষে সৌদিতে প্রবেশ করা যাবে

সৌদি আরব প্রতিনিধি :

দুই সপ্তাহ বন্ধ থাকার পর আজ সকাল থেকে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল, স্থল ও সমুদ্র বন্দর দিয়ে সৌদিতে প্রবেশের উপর আরোপিত নিষেধাজ্ঞা উঠিয়ে নিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এ নির্দেশনার ফলে স্থল, সমুদ্র ও আকাশপথে সৌদিতে প্রবেশে আর কোন বাধা থাকবে না।

তবে যেসমস্ত দেশে নতুন ধরণের করোনাভাইরাস সংক্রমণ হয়েছে সে সকল দেশ থেকে কেউ সৌদিতে আসার পর তকে বাধ্যতামূলকভাবে নিজ বাড়িতে সাত দিন কোয়ারেন্টাইন কিংবা পিসিআর টেস্টসহ তিন দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাসহ যেসকল দেশের বিষয়ে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় সতর্ক করে সে সকল দেশ থেকে নন সৌদি কোন ব্যক্তি সৌদিতে আসতে চাইলে তাকে সৌদিতে প্রবেশের পূর্বে সেইসব দেশ ব্যতিত অন্য একটি দেশে ১৪ দিন থেকে পিসিআর টেস্টে করোনা নেগেটিভ সনদ নিয়ে আসতে হবে।

এছাড়া যেসমস্ত দেশে নতুন ভাইরাস দেখা গেছে সেসকল দেশ থেকে কেউ সৌদিতে আসার পর তকে বাধ্যতামূলকভাবে নিজ বাড়িতে সাত দিন পর্যবেক্ষণে থাকতে হবে, ছয় দিন পেড়িয়ে গেলে পিসিআর টেস্ট করাতে হবে।

উল্লেখ্য, পূর্বের এক নির্দেশনার প্রেক্ষিতে পিসিআর টেস্টে নেগেটিভ হওয়া ছাড়া বাংলাদেশ থেকে সৌদি আরবগামী যাত্রীকে কোন বিমানই বহন করবে না। সৌদি আরবে প্রবেশের পর কোয়ারেন্টাইন আইন না মেনে চলাচলের দায়ে ইচ্ছাকৃতভাবে করোনা সংক্রমণের ঝুকি বৃদ্ধি করাসহ আইন ভঙ্গের দায়ে আটক ও জরিমানা আরোপ করতে পারে।

এছাড়া পরিবর্তিত পরিস্থিতির কারণে সৌদি আরবে মাস্ক পরে চলাচলের আইন বাস্তবায়নে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী বর্তমানে কঠোর অবস্থান গ্রহণ করেছে। পাবলিক প্লেসে কোনভাবেই মাস্ক ছাড়া চলাচল করা যাবে না। সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
error: ধন্যবাদ!