শীঘ্রই সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হচ্ছে আইসোলেশন সেন্টার

নিজস্ব প্রতিবেদক ।।

করোনা ভাইরাসের প্রভাবে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও মৃত্যুর মিছিলে প্রতিদিন যোগ হচ্ছে একের পর এক নতুন নাম। মহামারী এ করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে কুমিল্লা সহ পুরো দেশে। কুমিল্লা সদর দক্ষিণের রাজারখলায় ১ জন সহ জেলার বিভিন্ন উপজেলায় প্রতিদিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। এ পরিস্থিতিতে আক্রান্ত রোগীদের হোম কোয়ারান্টাইন সহ লকডাউন করা হয়েছে বাড়িগুলোও।

এই রকম মুহূর্তে সদর দক্ষিণ উপজেলায় কেউ করোনায় আক্রান্ত সন্দেহ হলে ফোন করতে হবে উপজেলা কন্ট্রোল রুম । স্বাস্থ্য বিভাগ নমুনা সংগ্রহের প্রয়োজন মনে করলে নমুনা সংগ্রহ করবে এবং বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে থাকতে বলবে। নমুনা পরীক্ষায় যদি দেখা যায় ওই ব্যক্তির করোনা পজেটিভ, তাহলে বাড়িতেই আইসোলেশনে থাকতে হবে। তাকে চিকিৎসা দিবেন স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।

সব করোনা আক্রান্তকেই হাসপাতালে যেতে হয় না।রোগির অবস্থা যদি ভালো না হয় এবং নিবিড় আইসোলেশনের প্রয়োজন হয় তাহলে তাকে নিয়ে আসতে হবে উপজেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালেও আইসোলেশন ওয়ার্ড আছে। আগামী দু’ এক দিনের মধ্যে চালু হয়ে যাবে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারটিও।

সেখানে ৫০টি বেডের ব্যবস্থা হয়েছে। ব্যবস্থা হয়েছে চিকিৎসক ও নার্স এবং স্টাফদের থাকার জায়গা। রোগীর অবস্থার যদি অবনতি হয়, শ্বাসকষ্ট বা মারাত্নক অবস্থা হয় তাহলে কুমিল্লার আড়াইওড়ায় (পাসপোর্ট অফিস ও দূর্গাপুরের মাঝামাঝি স্থানে) ফোরটিস হাসপাতালে নেয়া হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
error: ধন্যবাদ!