শোকের গ্রাম লালবাগ, ৩ শিক্ষার্থীসহ ৪ জনের মৃত্যু

মাজহারুল ইসলাম বাপ্পি।।

ফুটবল খেলা দেখতে যাওয়ার পথে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার লালবাগ গ্রামের তিন শিক্ষার্থীসহ ৪ জনের মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

রোববার রাতেই নিজ নিজ বাড়িতে পৌঁছে ৪ জনের লাশ। গতকাল সোমবার গ্রামবাসীরা নিহতদের স্বজনদের শান্তনা দিতে ছুটে যান। চার নিহতদের মধ্যে তিন জনই ছিলেন স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থী। তাদের মৃত্যুতে নির্বাক স্বজনেরা।

গতকাল সকালে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। শত শত লোকজন জানাজায় অংশ নেয়।
দুর্ঘটনায় নিহতরা হলেন, সদর দক্ষিণ উপজেলার লালবাগ রওশন আশরাফ উচ্চ বিদ্যালয়ের ৮ শ্রেণির ছাত্র সৈকত হোসেন শাহীন, একই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী মো. ফয়সাল এবং লালবাগ মাদ্রাসার ১০ম শ্রেণির ছাত্র আবদুল কাদের সাকিব। অপর নিহত পিকআপ হেলপার মো. মোরশেদ। তারা সবাই ওই উপজেলার লালবাগ গ্রামের বাসিন্দা।

লালবাগ রওশন আশরাফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাঈনুদ্দিন জানান, দুই ছাত্রের এভাবে সড়কে প্রাণ হারানোর ঘটনায় শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা মর্মাহত। দুই ছাত্রের নামাজে জানাজায় তারা অংশ নিয়েছেন। নিহত পিকআপ হেলপার মো. মোরশেদের প্রতিবেশী আবদুল মালেক জানান, ৫ সদস্যের পরিবারের একমাত্র উপার্জনকারী ছিলেন মোরশেদ। তার মৃত্যুতে পরিবারটি অসহায় হয়ে পথে বসার উপক্রম হয়েছে।
জোড়কানন (পূর্ব) ইউনিয়নের চেয়ারম্যান মমিনুল ইসলাম জানান, ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে নিহত প্রতিজনের পরিবারকে ১০ হাজার টাকা করে সহায়তা দেয়া হয়েছে। আহতদের প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিষ ঘোষ জানান, দুর্ঘটনার পর রাতে নিশ্চিত হওয়া গেছে- আহত কিংবা নিহতদের মধ্যে কেউ খেলোয়ার ছিলেন না, তবে তারা নিজ ইউনিয়ন দলের সমর্থক ছিলেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত প্রতিজনের পরিবারকে ২৫ হাজার টাকা এবং জোড়কানন (পূর্ব) ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ১০ হাজার টাকা করে সহায়তা দেয়া হয়েছে। তিনি আরও জানান, কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৮ জন চিকিৎসাধীন আছে। তারা অনেকটা শঙ্কামুক্ত। দুর্ঘটনার কারণে সকল খেলা আগামি ১৫ জুন পর্যন্ত স্থগিত করা হয়েছে।

গতকাল বিকালে সদর দক্ষিণ মডেল থানার ওসি দেবাশিষ চৌধুরী জানান, নিহতদের পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে মরদেহ রোববার রাতেই তাদের স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে। কাভার্ডভ্যানটি আটক করা হলেও এর চালক ও হেলপার পলাতক রয়েছে।

এর আগে গত রোববার বিকালে একটি খোলা পিকআপ ভ্যানে করে স্কুলছাত্রসহ ২০/২২ জনের একদল কিশোর সদর দক্ষিণ উপজেলা পরিষদ মাঠে খেলা দেখতে যাচ্ছিল। ওই মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ ১৭) এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ ১৭) ২০২৩-এর খেলা ছিল। বিকালে ওই মাঠে ‘বারপাড়া বনাম জোড়কানন (পূর্ব)’ ইউনিয়নের মধ্যে খেলা হবার কথা ছিল। সদর দক্ষিণ উপজেলা পরিষদ মাঠে যাওয়ার পথে মহাসড়কের লালবাগ এলাকায় ইউটার্নে পৌঁছার পর বেপরোয়া গতির একটি কাভার্ডভ্যান ওই পিকআপকে ধাক্কা দিয়ে পিকআপসহ মহাসড়কের পাশে উলটে গিয়ে হতাহতে

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!