অনুষ্ঠান থেকে ফেরার পথে বিএনপি নেতাদের ওপর হামলা

মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জের দৌলতপুরে বিএনপি নেতাদের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। হামলায় অন্তত ৭ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দলীয় এক নেতার বাবার মৃত্যুবার্ষিকী থেকে ফেরার পথে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস.এ জিন্নাহ কবীরের গাড়িবহরে এই হামলার ঘটনা ঘটে। এ সময় ৬টি ব্যক্তিগত গাড়ি ও ২০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। হামলার জন্য ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের দায়ী করা হয়েছে।

আহতদের মধ্যে তিনজনের পরিচয় জানা গেছে। তারা হলেন, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হামিদুর রহমান, মানিকগঞ্জ পৌর যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য শহীদুল ইসলাম ও জেলা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক। এর মধ্যে শহীদুল ও ওমরকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা বিএনপির সংবাদ বিজ্ঞপ্তি ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, শুক্রবার দৌলতপুর উপজেলার দুর্গম চর বাঁচামারা ইউনিয়ন বিএনপির সভাপতি ইউনূছ আলী শেখের বাবার মৃত্যুবার্ষিকী ছিল। জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস.এ কবির জিন্নাহ দলীয় নেতাকর্মীদের নিয়ে ওই অনুষ্ঠানে যোগ দিতে ৬টি প্রাইভেটকার ও একটি মাইক্রেবাস এবং অর্ধশতাধিক মোটরসাইকেল নিয়ে দৌলতপুরে যান। দুর্গম চরে যাতায়াত ব্যবস্থা ভালো না থাকায় স্থানীয় জৈন্তা বাজারে গাড়িগুলো রেখে যান।

অনুষ্ঠান শেষে সন্ধ্যায় ফেরার পথে জৈন্তা বাজারে আসার পর স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ৪০ থেকে ৫০ জন নেতাকর্মী দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর করেন।

এ বিষয়ে মানিকগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস.এ জিন্নাহ কবীর বলেন, দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস ও উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ুন কবির ওরফে শাওনের নেতৃত্বে তাদের ওপর হামলা চালানো হয়। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। নেতাকর্মীদের চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকায় অভিযোগ করতে পারেননি। তবে শনিবার এ ঘটনায় মামলা করা হবে।

অভিযোগের বিষয়ে জানাতে চাইলে দৌলতপুর উপাজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস বলেন, হামলার ঘটনায় তাদের কোনো সংশ্লিষ্টতা নেই। বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে এ ঘটনা ঘটেছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া হোসেন জানান, বিএনপি নেতাদের গাড়ি ভাঙচুরের ঘটনা তিনি শুনেছেন। তবে এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!