কঠোর বিধিনিষেধ শেষে সড়কে চলছে গণপরিবহন

১৯ দিনের কঠোর বিধিনিষেধ শেষে আজ থেকে সড়কে চলছে গণপরিবহন।

বিধিনিষেধ শিথিলের প্রথম দিনেই লঞ্চ ও ফেরী ঘাটগুলোতে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

কঠোর বিধিনিষেধ শেষ হওয়ার প্রথম দিনেই চাঁদপুর লঞ্চ ঘাটে দেখা গেল যাত্রীদের উপচে পড়া ভিড়। অতিরিক্ত যাত্রী নিয়েই ঘাট ছেড়ে যাচ্ছে লঞ্চগুলো। চাপ সামাল দিতে না পেরে নির্ধারিত সময়ের আগেই ঘাট ছেড়ে যায় অনেক লঞ্চ। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

রাজবাড়ির দৌলতদিয়া ফেরিঘাটে রয়েছে তীব্র যানজট। সকাল থেকে ঘাট এলাকায় ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে কয়েক শ’ যানবাহন। তবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচলের কারণে অনেক যাত্রী বাসের বদলে লঞ্চে নদী পার হচ্ছেন।

মাদারীপুরের বাংলাবাজার-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল শুরু হওয়ায় যাত্রীদের ভিড় বেড়েছে। ফেরিতে চাপ কিছুটা কমেছে। হালকা যানবাহন নিয়ে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল করছে। তবে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

সিলেটে সকাল থেকে খুলেছে দোকানপাট, শপিং মল, মার্কেট। ভিড় করছেন ক্রেতারা। রাস্তাঘাটে রীতিমতো লেগে আছে যানজট। প্রাণ ফিরে পেয়েছে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল। চলছে দূরপাল্লা ও লোকাল বাস।

সকাল থেকে বরিশালে শুরু হয়েছে বাস ও লঞ্চ চলাচল। সকালে বরিশাল থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে বাস ও লঞ্চ ছেড়ে যেতে দেখা যায়।

গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সকাল থেকে দূরপাল্লার বাসসহ গণপরিবহণ চলাচল শুরু হয়েছে।

ময়মনসিংহে গণপরিবহণ চালু ও ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হলেও মানুষের চাপ কম। নগরীর মাসকান্দা ও পাটগুদাম বাসস্ট্যান্ড থেকে বিভিন্ন গন্তব্যে বাস ছেড়ে গেলেও যাত্রীর চাপ খুব বেশি ছিল না।

রাজশাহীতে সকালে থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে বাস ছেড়ে যেতে যায়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
error: ধন্যবাদ!