কুবিতে হাউজ অব ডিবেটের আহ্বায়ক কমিটি গঠন

কুবি প্রতিনিধিঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ডিবেট ‘হাউজ অব ডিবেটে’র আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।
বুধবার হলের প্রভোস্ট ড. মোহাম্মদ জুলহাস মিয়ার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ৫ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেয়া হয়।
এ সময় তিনি বলেন, বিতর্ক একটি যুক্তিভিত্তিক তর্কযুদ্ধ। একজন শিক্ষার্থী বিতর্কের মাধ্যমে তাৎক্ষণিক সৃজনশীলতাকে আত্মস্থ করতে পারে খুব সহজেই। শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের আবাসিক শিক্ষার্থীদের সৃজনশীল মেধা বিকাশে সহায়তা করার লক্ষে এবং দক্ষতা বৃদ্ধির জন্য আমরা আহ্বায়ক কমিটির অনুমোদন দেই। আশা করছি এর মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে গতিশীলতা আসবে।”
হাউস টিউটর নাহিদুল ইসলাম বলেন, “আমরা চাই পুরো বিশ্ববিদ্যালয়ের বিতর্কে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের শিক্ষার্থীরা নেতৃত্বস্থানে থাকবে। বিতর্কের মূল বিষয়বস্ত ধারন করে গতিশীলতা নিয়ে আসতে এই কমিটি গঠন করা হয়েছে।”
এতে আহ্বায়ক হিসেবে রয়েছেন অর্থনীতি বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী রাহমান ফাইয়াজ, সদস্য আব্দুর রহমান, সদস্য লোকপ্রশাসন বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী এনায়েত উল্লাহ, অর্থনীতি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আবির রায়হান এবং লোকপ্রশাসন বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আহমেদ ইউসুফ।
এ সময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক তানভীর সাবিক, হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফিউল আলম দীপ্তসহ প্রমুখ।

(স্বকৃত গালিব)

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!