কুমিল্লার ১১ আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন যারা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। এবার ২৮৯ আসনে প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে দলটি। সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে প্রার্থীদের নাম ঘোষণা করেন পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। কুমিল্লায় সংসদীয় ১১টি আসনে যাদের নাম ঘোষণা করা হয়েছে তাদের অনেককেই এর আগে রাজনৈতিক মাঠে দেখা যায়নি। এনিয়ে চলেছে নানান আলোচনা-সমালোচনা।

দলীয় তালিকা অনুযায়ী ১১টি আসনে প্রার্থীরা হলেন কুমিল্লা-১ (দাউদকান্দি-তিতাস) আসনে সাবেক সংসদ সদস্য আমির হোসেন, কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) এটিএম মনজুরুল ইসলাম, কুমিল্লা-৩ (মুরাদনগর) আলমগীর হোসেন, কুমিল্লা-৪ (দেবীদ্বার) অ্যাডভোকেট ইউছুফ আজগর, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) জাহাঙ্গীর আলম, কুমিল্লা-৬ (সদর) এয়ার আহমেদ সেলিম ও ওবায়দুল করিম মোহন, কুমিল্লা-৭ (চান্দিনা) লুৎফুর রেজা খোকন, কুমিল্লা-৮ (বরুড়া) এইচ এম ইরফান, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) মোস্তফা কামাল, কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, লালমাই, নাঙ্গলকোট) জোনাকি মুন্সি ও কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে মোস্তফা কামাল।

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১-৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!