কুমিল্লায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

মেহরাব অপিঃ

কুমিল্লায় যৌতুকের জন্য স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন কুমিল্লা জেলা দায়রা জজ আদালত। বুধবার (২৫ জানুয়ারি)নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল–১ বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এই রায় দেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মোয়াজ্জেম হোসেন ভূইয়া সুমন (৩০)চৌদ্দগ্রাম পৌর এলাকার কমলপুর গ্রামের মৃত শেখ আহম্মেদ ভূইয়ার ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল -১ এর স্পেশাল পিপি প্রদীপ কুমার দত্ত জানান, আসামি মোয়াজ্জেম হোসেন ও সাক্ষীগনের উপস্থিতিতে আদালত এ রায় দেন। আদেশে বিচারক আসামিকে মৃত্যুদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা করে।

মামলার তথ্যে জানা গেছে, ঘটনার আড়াই বছর পূর্বে মোয়াজ্জেম ও রোজিনার বিয়ে হয়। মেয়ের সুখের জন্য ভিক্টিমের বৃদ্ধা মা ১ জোড়া সোনার কানের দুল ও ১টি সোনার চেইন দেয়। এতে স্বামী মোয়াজ্জেম সন্তুষ্ট না হয়ে আরো ১ লক্ষ টাকা যৌতুকের দাবী করেন। এতো ভিক্টিমের পরিবার আর্থিক অসচ্ছলতা কারণের দিতে পারে নি। এর জের ধরে আসামী মোয়াজ্জেম যৌতুকের জন্য স্ত্রী রোজিনাকে নির্যাতন করতো। এমন অবস্থায় আসামী মোয়াজ্জেম যৌতুক না পেয়ে ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারী আনুমানিক ভোর ৪টায় তার স্ত্রী রোজিনা আক্তার রিয়া ছুরিকাঘাতে হত্যা করে।

এ ঘটনায় রোজিনার ছোট বোন শারমিন আক্তার চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করে। আদালতে দীর্ঘ শুনানির পর স্বাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল -১ এর বিচারক( জেলা ও দায়রা জজ) আদালত আসামি মোয়াজ্জেম হোসেন সুমনের মৃত্যুদণ্ডসহ দশহাজার টাকা অর্থ দন্ডের আদেশ দেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!