কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপিতে নতুন নেতৃত্ব

কুমিল্লা (দক্ষিণ) জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত ঘোষণা করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। সোমবার (৩০ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত আহবায়ক কমিটিতে হাজী আমিনুর রশীদ ইয়াছিনকে আহবায়ক ও হাজী জসিম উদ্দিনকে সদস্যসচিব করা হয়। এদিকে কুমিল্লা উত্তর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে ৪১ সদস্যের কমিটিতে আহবায়ক করা হয়েছে বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামানকে। আর সদস্য সচিব করা হয়েছে এএফএম তারেক মুন্সীকে।

একইদিনে এই প্রথমবারের মতো কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত মহানগর বিএনপির আহবায়ক কমিটিতে আমির উজ্জামান আমিরকে আহবায়ক ও ইউসুফ মোল্লা টিপুকে সদস্য সচিব করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় নতুন আহবায়ক কমিটি তিনটি অনুমোদন দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া। কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির ৯ যুগ্ম আহবায়ক হলেন- এডভোকেট আলী আক্কাস, মোস্তফা জামান, মোহাম্মদ মাহবুব আলম চৌধুরী, কামরুল হুদা, আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, এডভোকেট খায়রুল এনাম তৌফিক, অধ্যাপক সারোয়ার জাহান দোলন, নজির আহমেদ ভূইয়া ও রেজাউল কাইয়ুম।

সদস্য হিসেবে রাখা হয়েছে- বেগম রাবেয়া চৌধুরী, সাবেরা আলাউদ্দিন, এডভোকেট আহম তাইফুল আলম, আবদুর রউফ চৌধুরী ফারুক, মাহবুব চৌধুরী, হাজী সিদ্দিকুর রহমান, এটিএম মিজানুর রহমান, জসীম উদ্দিন, তাহের পলাশি, সাকিনা বেগম, তাজুল ইসলাম, সফিউল আলম রায়হান, আবদুর রহমান বাদল, শাহ সুলতান খোকন, জহিরুল হক স্বপন, মফিজুল ইসলাম, এবিএম জাহাঙ্গীর, শাহআলম মজুমদার, হারুনুর রশীদ মজুমদার, এডভোকেট হামিদল হক ভূইয়া, রইচ আবদুর রব, নজরুল হক ভূইয়া স্বপন, ইঞ্জিনিয়ার শাহআলম, এডভোকেট শরীফুল ইসলাম, জামিল চৌধুরী, ডা. নজরুল ইসলাম শাহীন, জামাল খন্দকার, মোসাম্মত তাহমিনা হক পপি, ইমরান চৌধুরী, ও মোসাম্মত জেসমিন চৌধুরী স্বপ্না।

এদিকে কুমিল্লা মহানগর বিএনপিতে যুগ্ম আহবায়ক হিসেবে রয়েছেন শওকত আলী বকুল, রাজিউর রহমান রাজিব, হাজী জসিম উদ্দিন, আতাউর রহমান ছুটি, শাহ আলম মজুমদার, মামুনুর রশিদ মজুমদার, সেলিম খান, এডভোকেট হোসেন, মাহাবুবুর রহমান দুলাল, মুজাহিদ চৌধুরী, রেজাউল হক আখি, বিল্লাল হোসেন, শহীদুল্লাহ রতন, উৎবাদুলবারি আবু।

সদস্য হিসেবে রয়েছেন মো. মোস্তাক মিয়া, ফজলুল হক ফজলু, কাউছার জ্জামান বাপ্পী, মজিবুর রহমান কামাল, সিরাজুল ইসলাম মিলন, আবদুর রহমান, ছিদ্দিকুর রহমান সুরুজ, মনিরুল ইসলাম বাচ্চু, এডভোকেট জসিম উদ্দিন শিশু, জলিশ আবদুর রব, আবদুল জলিল, হারুনুর রশিদ, আতিকুল ইসলাম, নাছির উদ্দিন, রায়হান রহমান হেলেন, আবদুল্লাহ আল মোমেন, কোহিনুর আক্তার কাকলী, মো. ফুয়াদ আহমেদ, মো. জামাল হোসেন, তফাজ্জল হোসেন বেলাল, ইকরামুল হক সুমন, রাজু খান রাজু, নাজমুল হক, মুজাম্মেল আলম, মনির হোসেন পারভেজ, মোঃ সাখাওয়াত উল্লাহ শিপন, মোহাম্মদ আমির হোসেন আমির, মোঃ ইকরাম হোসেন তাজ।

নতুন কমিটির বিষয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বলেন, ‘কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। ২০১১ সালে মহানগর বিএনপির যাত্রা শুরু হলেও আমরা কমিটি করতে পারেনি। দলের সাংগঠনিক কার্যক্রম আরও এগিয়ে নিতে তিনটি ইউনিটে আহবায়ক কমিটি গঠন হয়েছে। যতো তাড়াতাড়ি সম্ভব পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!