কুমিল্লা সুয়াগাজী বাজার ১৪৪ ধারা জারি

মাজহারুল ইসলাম বাপ্পি।।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী বাজারে আওয়ামী লীগ ও বিএনপি একই স্থানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ডাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

বুধবার দুপুর পোনে ২ টায় কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ বিল্লাল হোসেন কুমিল্লা এসডি নিউজ 24 কে বিষয়টি নিশ্চিত করেছেন। সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই সুয়াগাজী বাজার এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছিল।
আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় বুধবার (৩১ আগস্ট) সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত এ আইন জারি করেছেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার  শুভাশিস ঘোষ বলেন, ‌‘আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীরা সুয়াগাজির একই স্থানে সমাবেশ আয়োজন করেছে। এ কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। এছাড়া এই এলাকা ও আশপাশের এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সরওয়ার বলেন, আমাদের কর্মসূচি ছিল। এর মধ্যে নৈরাজ্যবাদী বিএনপিও বিক্ষোভ সমাবেশ ডাক দেয়। এতে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। তাই আমরা কর্মসূচি করিনি।

বিএনপি নেতা এডভোকেট আখতার হোসাইন  বলেন, আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে সুয়াগাজীতে সমাবেশ করিনি। আমরা পরবর্তীতে ২৭ নং ওয়ার্ডের নোয়াগ্রাম প্রাথমিক বিদ্যালয়ে কর্মসূচি পালন করেছি।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ বিল্লাল হোসেন জানান, নির্দেশ জারির পর থেকে উপজেলার সুয়াগঞ্জ এলাকায় বিপুল পরিমান পুলিশ মোতায়ন করা হয়েছে। ওই এলাকায় মাইকিং করে জানানো হয়েছে। বর্তমানে এলাকার পরিবেশ স্বাভাবিক রয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!