ক্ষুদ্রশিল্পসহ কিছু ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হচ্ছে: প্রধানমন্ত্রী

মানুষকে সুরক্ষিত রেখে দেশের অর্থনীতির চাকা সচল ও রোজার কারণে জেলাভিত্তিক ক্ষুদ্রশিল্পসহ কিছু কিছু ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চলমান করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সোমবার সকালে রংপুর বিভাগের আট জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে তিনি একথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, মানুষকে সুরক্ষিত রেখে দেশের অর্থনীতির চাকা সচল রাখার চেষ্টা চলছে। এজন্য জেলাভিত্তিক ক্ষুদ্রশিল্পসহ কিছু কিছু ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার ব্যবস্থা হচ্ছে।

তিনি বলেন, করোনার কারণে সারা বিশ্বের অর্থনীতি থমকে দাঁড়িয়েছে। এর প্রভাবে দেশের মানুষ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেটাই আমাদের লক্ষ্য। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসরণ করে সব পদক্ষেপ নেয়া হচ্ছে বলেও জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগ দেয়া হচ্ছে। এরই মধ্যে ৫ হাজার নার্স নিয়োগ দেয়া হয়েছে।

শেখ হাসিনা আরও বলেন, খাদ্য সংকট মোকাবেলায় ২১ লাখ টন খাদ্য সংগ্রহ করা হবে। চাষের যোগ্য এক ইঞ্চি জায়গায়ও অনাবাদী না রাখার আহ্বান জানান তিনি।

এছাড়া করোনা সংক্রমণ ঠেকাতে চলমান সাধারণ ছুটির মেয়াদ ১৫ মে পর্যন্ত বাড়ানো হবে বলে জানান তিনি।

করোনার সময়ে তরুণদের চায়ের দোকানে আড্ডা না দেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

ভিডিও কনফারেন্সের সময় করোনায় মারা যাওয়া পুলিশ সদস্যদের জন্য শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী। এছাড়া করোনা মোকাবেলায় দায়িত্বরত পুলিশ, সশস্ত্র বাহিনী ও বিজিবিকে ধন্যবাদ জানান তিনি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!