চিকিৎসার জন্য এখন বিদেশ থেকে রোগী আসে বাংলাদেশে: ধর্ম প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক :

বাংলাদেশে চিকিৎসার মান অনেক উন্নত বলে মন্তব্য করে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল বলেছেন, বিদেশ থেকে চিকিৎসা নিতে এখন অনেকে বাংলাদেশে আসে।

সোমবার দুপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জামালপুরের ইসলামপুরে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ধর্ম প্রতিমন্ত্রী তার মেয়ের উদাহরণ দিয়ে বলেন, আমার ছোট মেয়ে অস্ট্রেলিয়ায় থাকেন। সে জটিল একটা বিষয়ে অসুস্থ হয়ে পড়েছিল। সেখানকার ডাক্তার বলেছিলেন অপারেশন করতে হবে। তখন আমি আমার দেশের ডাক্তারদের সঙ্গে পরামর্শ করে মেয়েকে দেশে আসতে বলি। পরে দেশে অপারেশন ছাড়াই তাকে চিকিৎসা করাই।

এখন সে পুরোপুরি সুস্থ হয়ে আবার দেশের বাইরে গিয়ে সেখানকার ডাক্তারদের দেখান। তারা বাংলাদেশের ডাক্তারদের এত উন্নতমানের চিকিৎসা দেখে বিস্ময় প্রকাশ করেন। তখন থেকে সেই রোগের রোগীরা ঐ দেশ থেকে এসে বাংলাদেশে চিকিৎসা নেন।

এ সময় উপস্থিত ছিলেন- শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি এর অধ্যক্ষ ডা. প্রদীপ কুমার সাহা, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জামাল আব্দুন নাছের বাবুল, ইউএনও জাহিদুর রহমান, স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ এম আবু তাহের, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, রোজিনা আক্তার চায়নাসহ আরো অনেকে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!