জিডিপি উন্নয়নে এশিয়া চীনের পরেই বাংলাদেশের অবস্থান – তাজুল ইসলাম

আকবর হোসেন :
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে দিয়েছেন সমৃদ্ধি। শেখ হাসিনার নেতৃত্বে এক অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। জিডিপি উন্নয়নে এশিয়ায় চীনের পরেই আজ বাংলাদেশের অবস্থান। শেখ হাসিনা এখন নতুন প্রজন্মের জন্য উন্নত বাংলাদেশ ভিশন-২০৪১ বাস্তবায়নে কাজ করছে। শেখ হাসিনা সরকার আজ এ মহাপরিকল্পনার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন। যখনই আওয়ামীলীগ ক্ষমতায় থাকে তখনই দেশ ও গরীব মানুষের ভাগ্য উন্নয়নে কাজ হয়।
মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার গরীব বঞ্চিত মানুষের কল্যাণে ১৭ প্রকার ভাতা চালু করছে। দেশের উন্নয়নের এ ধারা বজায় রাখতে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে। সারা দেশে গ্রামে নাগরিক সুবিধা সবকিছু পৌছে দেওয়া হবে এবং সে অঙ্গীকার নিয়ে যে যাত্রা আরম্ভ হয়েছে, সে যাত্রার দায়িত্বের বেশির ভাগ অংশ আমার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয়ের উপর অর্পিত। বহু কাজ আরম্ভ হয়ে শেষ হয়েছে, বহু কাজ চলমান। উন্নয়নের জোয়ারে সমগ্র পৃথিবীকে তাক লাগিয়ে দেয়া হবে। বাংলাদেশের প্রতিটি গ্রামকে শহরে রূপান্তরিত করার অঙ্গীকার নিয়ে কাজ করেছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার। শহরের সকল সুযোগ সুবিধা গ্রামে পৌছে দেওয়া হবে। বাংলাদেশ উন্নত দেশের কাতারে স্থান করে নিবে। জননেত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন, আমি চেষ্টা করেছি সেই দায়িত্ব সততার সাথে  পালন করতে। সে জন্য আপনাদের সকলের দোয়া ছিলো। বর্তমানেও আপনারা সকলে দোয়া করবেন। ভবিষ্যৎতেও আমি যেন সততা ও আদর্শের পথ ধরে কাজ করতে পারি।
গতকাল শনিবার বিকালে মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  এসময় স্থানীয় সরকার মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেন, আমার দলের কোন নেতাকর্মী অন্যায়, অবিচার, অত্যাচার, ঘুষ, দুর্নীতি, সন্ত্রাস ও চাঁদাবাজীতে সম্পৃক্ত হলে কাউকে ছাড় দেওয়া হবেনা। কেউ বিচার-শালিসের নামে টাকা খেলে তার বিরুদ্ধে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে আবারো বিজয়ী করার জন্য নিরলসভাবে কাজ করার জন্য আহ্বান জানান তিনি। তিনি নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে দলের জন্য নিবেদিত ভাবে কাজ করার আহ্বান জানান। এর আগে মন্ত্রী সকালে মনোহরগঞ্জ উপজেলার ১১ টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের সাথে মত বিনিময় করেন।
এ সময় তিনি চেয়ারম্যান ও মেম্বারদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কুমিল্লা জেলা পরিষদের সদস্য মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী। মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেনের সঞ্চালনায় মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আলী আখতার হোসেন, কুমিল্লা জেলা পরিষদের সদস্য ও মনোহরগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের আহ্বায়ক এডভোকেট তানজিনা আক্তার, মনোহরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রীর উন্নয়ন সমন্বয়ক মো. কামাল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম,
উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সেলিম চৌধুরী, আবদুল মান্নান চৌধুরী, আবদুল মজিদ খান রাজু, যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, মনিরুজ্জামান ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন ভেন্ডর, আবুল বাশার মজুমদার, দপ্তর সম্পাদক শহীদ উল্লাহ, সদস্য মনির আহাম্মদ,  ফয়েজ আহমেদ রাব্বি, শাহ জাহান বেপারি, আনোয়ার হোসেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক দেওয়ান জসিম উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক মো. সেলিম কাদের চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান শামীম, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বিপ্লবসহ সকল ইউপি চেয়ারম্যান ও মেম্বারবৃন্দ এবং উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!