দেশে যা যা বন্ধ থাকছে, যতদিন বন্ধ থাকছে

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে বিশ্বজুড়ে চলছে লকডাউন। পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশও বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। সরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান, গণপরিবহন চলাচল বন্ধ থাকছে। বন্ধ হয়েছে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট। এক নজরে দেখে নেয়া যাক কী কী বন্ধ থাকছে, কতদিন বন্ধ থাকছে?

অফিস-আদালত: ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সকল অফিস-আদালত ব্ন্ধ থাকবে।

শিক্ষাপ্রতিষ্ঠান: ১৭ মার্চ থেকে আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ। এর আগে ৩১ মার্চ পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছিল মন্ত্রণালয়।

এইচএসসি ও সমমানের পরীক্ষা: আগামী ১ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল এইচএসসি ও সমমানের পরীক্ষা। করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সেটি স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। পরীক্ষার পরিবর্তিত সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

আন্তর্জাতিক ফ্লাইট: ২১ মার্চ দিবাগত রাত ১২টা থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ডের কিছু সংখ্যক ফ্লাইট ছাড়া সব দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ রাখা হয়েছে।

অভ্যন্তরীণ ফ্লাইট: ২৪ মার্চ রাত ১২টা থেকে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে দেশের সকল অভ্যন্তরীণ ফ্লাইট।

ট্রেন: ২৪ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে।

গণপরিবহন: ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সারা দেশের গণপরিবহন বন্ধ।

নৌযান: অনির্দিষ্টকালের জন্য নৌযান চলাচল বন্ধ।

গ্যাস-বিদ্যুৎ বিল: করোনাভাইরাসের কারণে জনগণের সুবিধার্থে ফেব্রুয়ারি থেকে মে- এই চার মাসের গ্যাস ও বিদ্যুৎ বিল আগামী জুনে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এজন্য, কোনো বিলম্ব মাশুল বা ফি দিতে হবে না নাগরিকদের।

বিপণি বিতান- শপিং মল: ২৫ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত বিপনি-বিতান ও শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তবে সুপারশপ, ওষুধ, মুদি দোকান, কাঁচাবাজারসহ নিত্যপণ্যের দোকানপাট খোলা থাকবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!