বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে কুমিল্লার নোয়াগাঁও বিএডিসি ক্যাম্পাসে বৃক্ষ রোপন ও চারা বিতরন

প্রেস বিজ্ঞপ্তি।।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে গত ২৫ সেপ্টেম্বর ২০২১ খ্রিঃ তারিখ যুগ্ম পরিচালক (বীপ্র), বিএডিসি, নোয়াগাঁও, কুমিল্লা ক্যাম্পাসে ১০০ (একশত) টি ফলজ বৃক্ষের চারা রোপন ও এলাকার চাষীদের মধ্যে ১০০ (একশত) টি বিভিন্ন প্রজাতির ফলজ ও ঔষধি বৃক্ষের চারা রোপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন, কৃষিবিদ জনাব প্রদীপ চন্দ্র দে, অতিরিক্ত মহাব্যবস্থাপক (বীপ্রস),

বিএডিসি, ঢাকা এবং সম্মানিত সাধারন সম্পাদক, বিএডিসি, কৃষিবিদ সমিতি, বাংলাদেশ, ঢাকা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষিবিদ জনাব আনন্দ চন্দ্র দাস, যুগ্ম পরিচালক (বীপ্র), বিএডিসি, নোয়াগাঁও, কুমিল্লা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ জনাব মোঃ মুজিবুর রহমান, যুগ্ম পরিচালক (সার), বিএডিসি, কুমিল্লা এবং জনাব মোঃ কবিরুল হাসান, ম্যানেজার (বীপ্রস), বিএডিসি, ঢাকা।

এ সময় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ড. মোঃ শাফায়েত হোসেন, উপ ব্যবস্থাপক(বীপ্রস)-১, বিএডিসি, ঢাকা জনাব মোঃ আব্দুল খালেক উপ ব্যবস্থাপক(বীপ্রস)-২, বিএডিসি, ঢাকা এবং যুগ্ম পরিচালক (বীপ্র), বিএডিসি, কুমিল্লা দপ্তর ও অন্যান্য দপ্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে এলাকার প্রায় ৪০/৫০ জন চাষীদের মধ্যে ১০০ (একশত) টি ফল ও ঔষধি বৃক্ষের চারা বিতরন করা হয়।

অতিরিক্ত মহাব্যবস্থাপক(বীপ্রস), বিএডিসি ঢাকা জনাব প্রদীপ চন্দ্র দে, ১টি এ্যারাবিকা কফি গাছের চারা রোপন করেন।

কৃষিবিদ জনাব কবিরুল হাসান ১টি কাঁঠাল গাছের চারা, ড. মোঃ শাফায়েত হোসেন ১টি কাঠ বাদাম গাছের চারা, কৃষিবিদ জনাব মোঃ আব্দুল খালেক ১টি ফজলী আমের চারা এবং কৃষিবিদ জনাব আনন্দ চন্দ্র দাস ১টি জামরুল গাছের চারা রোপন করেন।

পরে অতিথিবৃন্দ ক্যাম্পাসের ফল বাগান পরিদর্শন করেন এবং পাকা মালটা ফল আহরন করে সাদ গ্রহন করেন।

প্রধান অতিথি মহোদয় মুজিব জন্মশত বার্ষিকীতে নতুন বাগান তৈরী করে এ ধরনের ১০০ (একশত) টি ফল গাছের চারা রোপন এবং এলাকার চাষীদের মধ্যে উন্নতমানের ফল ও ঔষধি বৃক্ষের ১০০ (একশত) টি চারা বিতরন কার্যক্রমে অত্যন্ত সন্তেুাষ প্রকাশ করেন।

বিশেষ অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ ও ক্যাম্পস রোপিত এবং বিতরনকৃত চারা গাছ গুলোর বিশেষ যতেœর মাধ্যমে অতি দ্রæত ফলবান বৃক্ষে রুপান্তরের ব্যাপারে সকলকে পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে সভাপতি মহোদয় তার বক্তব্যে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলাদেশের স্থাপতি, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ পূর্তির বছরে দিত্বীয় বারের মত ক্যাম্পাসে নতুন বাগান তেরী করে ১০০ টি চারা গাছ রোপন এবং ১০০ টি চারা গাছ বিতরন করতে পেরে বঙ্গবন্ধুর সোনার বাংলা বির্নিমানে এবং তারই সুযোগ্য কন্যা বিশ্বের আলোাচিত ও দক্ষিন এশিয়ার অন্যতম শ্রেষ্ঠ প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা

‘‘দেশের এক ইঞ্চি জায়গাও অনাবাদি রাখা যাবেনা’’মর্মে যে ঘোষনা দিয়েছেন তারই অংশ হিসেবে এবং বাংলাদেশের সর্বকালের শ্রেষ্ঠ কৃষি মন্ত্রী কৃষিবিদ ড. মোঃ আব্দুর রাজ্জাক মহোদয়ের উদ্বৃতি ‘‘কৃষির উন্নয়ন হলেই, দেশের উন্নয়ন হবে’’।

এই সকল বানীর মর্ম অনুধাবন করে সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিএডিসির সকল কর্মকর্তা/কর্মচারীগন এক যোগে কাজ করে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন এবং দেশকে করোনা (কোভিট-১৯) মহামারী থেকে দ্রæত নিরাময়ের জন্য সৃিষ্টকর্তার কাছে প্রার্থনা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!