বাংলাদেশ জাতীয়তাবাদী দল সৌদিআরব কেন্দ্রীয় বিএনপির ভার্চ্যুয়াল কর্মী সভা অনুষ্ঠিত হয়

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ জাতীয়তাবাদী দল সৌদিআরব কেন্দ্রীয় বিএনপির ভার্চ্যুয়াল কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। ভার্চ্যুয়াল কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামীর রাষ্ট্র নায়ক তারেক রহমান।

সভাপতিত্ব করেন সৌদিআরব পশ্চিমাঞ্চল কেন্দ্রীয় বিএনপির সভাপতি,জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক সম্বনয়ক আহমেদ আলী মুকিব। অনুষ্ঠান পরিচালনা করেন সৌদিআরব পশ্চিমাঞ্চল কেন্দ্রীয় বিএনপির সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান তপন।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন সৌদি আরব পশ্চিমাঞ্চল কেন্দ্রীয় ওলামা দলের সিনিয়র-সহ সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা ওলামা দলের যুগ্ম আহবায়ক হাফেজ মোঃ ইকবাল হোসাইন নোমান। সমাপ্তিতে দোয়া পরিচালনা করেন সৌদি আরব পশ্চিমাঞ্চল কেন্দ্রীয় ওলামা দলের সভাপতি মাওলানা আছহাব উদ্দিন। এতে আরো উপস্থিত ছিলেন সৌদিআরব পশ্চিমাঞ্চল ও পূর্বাঞ্চল কেন্দ্রীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের অসংখ্য নেতৃবৃন্দ।

সৌদিআরব বিএনপির ভার্চুয়াল কর্মী সভায় তারেক রহমান বলেন, দেশে গনতন্ত্র ও আইনের শাসন নেই। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে ও দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে সকল ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সৌদিআরব বিএনপির উদ্যোগে ভার্চ্যুয়াল যোগাযোগ মাধ্যমে বৃহস্পতিবার ১০ ডিসেম্বর অনুষ্ঠিত কর্মী সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির কেন্দ্রীয নির্বাহী কমিটির সদস্য মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদি আরব বিএনপির সভাপতি আলহাজ্ব আহমদ আলী মুকিবের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সৌদিআরব বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তপনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন পূর্বাঞ্চল বিএনপির সভাপতি আকম রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন পঃ সহ-সভাপতি কেফায়েত উল্লাহ কিসমত,আব্দুল মান্নান,এরশাদ আহমদ,তাজুল ইসলাম,শোয়েব আহমদ,ফারুক আহমেদ,আজাদ চয়ন,মোহাম্মদ আলী,মইন চৌধুরী,নুরুল আবচার আবুল কালাম আজাদ সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ৪ ঘন্টারও বেশি সময় উপস্থিত থেকে সকলের কথা শুনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তিনি বলেন–বিএনপি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতে গড়া দল। দলটি বারবার রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জনগণের ভোটে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় আসবে বিএনপি ইনশাল্লাহ।নেতাকর্মীদের হতাশ হওয়ার কিছু নেই । জনগণই বিএনপির শক্তি। দেশের মানুষের ভালোবাসার জন্যই এখনও বিএনপি সাংগঠনিকভাবে দেশে বিদেশে শক্তিশালী একটি সংগঠন।জনগণের ভোট নয়, রাতের অন্ধকারে ভোট ডাকাতির মাধ্যমে বর্তমান সরকার ক্ষমতায় এসেছে। দেশের মানুষ নিজেদের মূল্যবান ভোটাধীকার প্রয়োগের সুযোগ পায়নি। কিন্তু বিএনপি জনগণের ভোট নিয়েই আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় আসবে।

সেদিন দেশের মানুষের প্রত্যাশা পূরণ হবে। আওয়ামী লীগ ও শেখ হাসিনা ক্ষমতা পাকাপোক্ত করতে দেশকে ধ্বংস করতে চায়। তারা ক্ষমতাকে চিরস্থায়ী বন্দোবস্ত করতে নতুন নতুন আইন করছে। বিএনপি গণমানুষের দল। মানুষ বিএনপিকে ভালোবাসে এবং বিএনপির উপর আস্থা রাখে। দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে আর অবৈধভাবে ক্ষমতায় চেপে বসে আছে ক্ষমতাসীনরা। তাদেরকে অপসারণ করে মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিয়ে বিএনপি আবারো রাষ্ট্রক্ষমতায় এসে দেশের উন্নয়নে কাজ করবে।দেশের জনপ্রিয় বৃহৎ রাজনৈতিক দল বিএনপি। এই দলটিকে নিশ্চিহ্ন করতে সরকার নানা কৌশলের আশ্রয় নিচ্ছে। হামলা-মামলা ও গ্রেফতারের মাধ্যমে নেতাকর্মীদের চরমভাবে নির্যাতন ও হয়রানি করা হচ্ছে।

তারেক রহমান তার বক্তব্যে দেশের এই ক্রান্তিকালে নিজ নিজ এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রবাসী নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

সভাপতির বক্তব্যে আহমদ আলী মুকিব বলেন, তারেক রহমান বিএনপিতে নতুন প্রাণ সৃষ্টি করেছেন। দুঃসময়ে দূর থেকে দলকে সঠিক নেতৃত্ব দিয়ে চালাচ্ছেন। তারেক রহমানের নেতৃত্বে খালেদা জিয়া ও দেশকে মুক্ত করা হবে।

সভা শেষে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আরোগ্য ও দীর্ঘায়ু কামনা, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা কামনা এবং বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পাশাপাশি দেশে বিদেশে ও দলের নেতাকর্মী যারা করোনাসহ অন্যান্য রোগে মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা ও অসুস্থদের আশু সুস্থতা কামনায় মহান রাব্বুল আল আমিনের দরবারে দেশের মানুষের সার্বিক মুক্তি কামনা করে দোয়া করা হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!