ভারত-বাংলাদেশের অগ্রগতিকে আটকে রাখা যাবে না- এমপি বাহার

দেলোয়ার হোসেন জাকির, আগরতলা থেকেঃ

বাংলাদেশের কুমিল্লা সদরের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, ভারত ও বাংলাশের উন্নয়ন ও অগ্রগতিকে কেউ আটকে রাখতে পারবে না, ষড়যন্ত্র করে বাধাগ্রস্ত করতে পারবে না। ভারত-বাংলাদেশ, কুমিল্লা ও ত্রিপুরার সাথে আত্মার সম্পর্ক রয়েছে। এ সম্পর্ক অত্যান্ত গভীর। রবিাবার সন্ধ্যায় ভারতের ত্রিপুরা রাজ্যের গোমতী জেলার উদয়পুরের রাজর্ষী হলে জারা ফাউন্ডেশন আয়োজিত ভারত-বাংলাদেশ বাউল উৎসবে বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন।

এমপি বাহার বলেন, বাংলাদেশ আজ এগেিয় যাচ্ছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। একজন বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না, বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বিদ্ধস্ত বাংলাদেশ পূনর্গঠনে কাজ শুরু করেন। বর্তমান প্রধানমন্ত্রী ও জাতির জনকের কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে কাজ করছেন। এমপি বাহার বক্তব্যের শুরুতে শ্রদ্ধার সাথে স্বরণ করেন ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধিকে।

তিনি বলেন, শ্রীমতি ইন্দিরা গান্ধির সার্বিক সহযোগিতায় বাংলাদেশর মুক্তিযোদ্ধারা সেদিন পাকিস্তানিদের কাছ থেকে বাংলাদেশকে স্বাধীন করতে পেরেছে, এ সময় এমপি বাহার বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের শহীদ ১৭ হাজার সৈনিককে শ্রদ্ধার সাথে স্বরণ করেন। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের প্রায় এক কোটি মানুষকে আশ্রয় দিয়ে যারা ঐ সময় সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এমপি বাহার বলেন, বাংলাদেশ আজ এগেিয় যাচ্ছে, একই সাথে ভারতও এগিয়ে যাচ্ছে। ভারত-বাংলাদেশের অগ্রগতিকে আটকে রাখা যাবে না।

তিনি বলেন, বর্তমান সময়ে মাদক ভয়াবহ আকার ধারণ করেছে, আমাদের যুব সমাজকে ধ্বংস করে দিচ্ছে। এ থেকে মুক্ত হতে দুই দেশের দায়িত্বশীলদের এক সাথে কাজ করতে হবে। তিনি ভারত-বাংলাদেশ বাউল উৎসব আয়োজন করার জন্য জারা ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ত্রিপুরা রাজ্যের কৃষি, পর্যটন ও পরিবহন দপ্তরের মন্ত্রী শ্রীযুক্ত প্রনজিৎ সিংহ রায়। সভাপতিত্ব করেণ দক্ষিন ত্রিপুরা জেলা পরিষদের সভাধিপতি শ্রীযুক্ত স্বপন অধিকারী।

সম্মানিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার পতœী নারী নেত্রী মিসেস মেহেরুন্নেছা বাহার, মূখ্য কার্য নির্বাহি আধিকারিক শ্রীযুক্ত সি কে জমাতিয়া, উদয়পুর মিউনিসিপাল কাউন্সির চেয়ারপার্সন শ্রীযুক্ত শীতল চন্দ্র মজুমদার, সোসাইটি অব কালচারাল কমপ্লেক্স এর চেয়ারম্যান শ্রীযুক্ত কমল কুমার দেব। স্বাগত বক্তব্য রাখেন বাউল উৎসব আয়োজক জারা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোসাহিদ আলী। অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতের শিল্পীরা বাউল সঙ্গীত পরিবেশন করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!