মুঠোফোনে আবেদন : লাকসামে ত্রাণ পেল দেড় শতাধিক পরিবার

লাকসাম প্রতিনিধি :
কুমিল্লার লাকসামে মুঠোফোনে আবেদন করে গত পাঁচ দিনে প্রায় দেড় শতাধিক পরিবারের হাতে পৌঁছে গেছে ত্রাণ সামগ্রী। জেলা প্রশাসকের নির্দেশে সামাজিক অসম্মান ও লোকলজ্জায় সরাসরি ত্রাণ নিতে অপারগদের হাতে হাতে ওই ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন স্থানীয় উপজেলা প্রশাসন।
জানা যায়, করোনা ভাইরাসের কারণে চলমান ত্রাণ তৎপরতায় সামাজিক অসম্মান ও লোকলজ্জায় সরাসরি ত্রাণ নিতে অপারগ ব্যাক্তিদের গত ৮এপ্রিল একটি চিঠির মাধ্যমে কুমিল্লা জেলা প্রশাসকের দেয়া মুঠোফোনে স্ব-স্ব এলাকার কর্মকর্তাদের সাথে যোগাযোগ করতে অনুরোধ জানায়। এতে লাকসাম পৌর এলাকা ও উপজেলার ৭টি ইউনিয়নের ওই শ্রেণীর ব্যাক্তিরা জেলা প্রশাসকের ই-মেইল, মুঠোফোনে ক্ষুদে বার্তা পাঠিয়ে আবেদন করেন। এদিকে উপজেলা প্রশাসন যাচাই-বাচাই করে গোপনীয়ভাবে স্থানীয় জনপ্রতিনিধি এবং বিশেষ টিমের মাধ্যমে ওইসব পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন।
লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলম জানান, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে মুঠোফোনে সরাসরি যোগাযোগ, ক্ষুদেবার্তা ও ই-মেইলের মাধ্যমে আবেদন পেয়ে তাৎক্ষণিক যাচাই-বাচাই করে সম্মানের সহিত ভুক্তভোগী পরিবারগুলোর হাতে আমরা ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছি। তিনি আরো জানান, ইতিমধ্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি মহোদয়ের সার্বিক ব্যবস্থাপনায় লাকসাম অঞ্চলে উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে প্রায় ২০হাজার পরিবারের হাতে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে এবং এই ত্রাণ তৎপরতা দুর্যোগ চলাকালীন সময়ে অব্যাহত থাকবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!