মুরাদনগরে সংবাদ প্রকাশের পর দিনব্যাপী অভিযানে ৫৬টি ড্রেজার মেশিনসহ ২৬ হাজার ফুট পাইপ বিনষ্ট

আরিফ গাজী :

কুমিল্লার মুরাদনগরে কুমিল্লা এসডি নিউজ ২৪ডট কম ‘২০০ ড্রেজারে মাটি উত্তোলন’ এই শিরোনামে সংবাদ প্রকাশের পর দিনব্যাপী অভিযান পরিচালনা করেন স্থানীয় প্রশাসন।

এ সময় ৫৬টি মাটি কাটার ড্রেজার মেশিন ও মাটি সরবরাহের কাজে ব্যবহৃত ২৬ হাজার ফুট পাইপ বিনষ্ট করা হয়। শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার ২২টি ইউনিয়নের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ ও সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।

জানা যায়, গত বৃহস্পতিবার (১৮ নভেম্বর) কুমিল্লা এসডি নিউজ ২৪ডট কম ‘২০০ ড্রেজারে মাটি উত্তোলন’ এই শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর ওইদিন সকালে উপজেলার মাসিক আইন শৃঙ্খলা সভায় মুরাদনগর প্রেসক্লাবের সভাপতি প্রভাষক আজিজুর রহমান রনি অবৈধ ড্রেজারের বিষয়টি প্রশাসনের নজরে আনেন। এরই অংশ হিসেবে অবৈধ ড্রেজার মেশিনের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন শনিবার দিনব্যাপি অভিযান পরিচালনা করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ বলেন, ড্রেজারের বিরুদ্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে ২২টি ইউনিয়নে একযোগে অভিযান পরিচালনা করা হয়েছে।

উপজেলা প্রশাসনের পাশাপাশি প্রত্যেক ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তারা তাদের নিজ ইউনিয়নে অভিযান চালান। আজকের অভিযানে ৫৬টি ড্রেজার মেশিন ও ২৬ হাজার ফুট পাইপ ধ্বংস করা হয়েছে। আগামীতেও আমাদের এমন অভিযান অব্যাত থাকবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!