মুরানগরে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

আরিফ গাজী।।

মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, গত বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে উদযাপন হচ্ছে। শেখ রাসেল জাতীয় দিবসের এবারের মূল প্রতিপাদ্য হচ্ছে-“শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রানবন্ত নির্ভীক”। এই প্রতিপাদ্যে কুমিল্লার মরাদনগর উপজেলায় নানা আয়োজনের মধ্যে দিয়ে শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে “শেখ রাসেল দিবস” পালিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার সকাল ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা প্রাঙ্গণে শহীদ শেখ রাসেলের প্রকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা চেয়ারম্যান, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী। পরে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) এর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নুরুন্নাহর বালিকা উচ্চ বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে নুরুন্নাহর বালিকা উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে বিটিভি থেকে শেখ রাসেলের উপর সরাসরি সম্প্রচারিত প্রামাণ্য চিত্র ও প্রধানমন্ত্রীর ভাষণ প্রদর্শন, আলোচনা সভা, দোয়া ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মোঃ আলাউদ্দিন ভূঁইয়া জনীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আহসানুল আলম কিশোর।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম তালুকদারের উপস্থাপনায় এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাইন উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হুদা, মুরাদনগর ডি আর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফওজিয়া আক্তার, সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সায়মা সাবরিন,

সহকারী প্রোগ্রামার মোঃ রফিকুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার কোহিনুর আক্তার, নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি নাসরিন পারভীন ভানু, নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা হাসিনা আক্তার, সহকারী প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আক্তার হোসেন, নুরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ আলমগীর হোসেন আলী, আক্তার হোসেন, আবিদ আলী, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!