লাকসামে প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা উদ্বোধন

আকবর হোসেন।।

১৯ জুনঃ লাকসামে প্রবাসী কল্যাণ ব্যাংকের নতুন শাখা উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে লাকসাম বাইপাস সড়কের পূর্ব পাশ্বে হাউজিং মসজিদ সংলগ্ন এলাকায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম লাকসামে ৮৩ তম শাখার ভার্চুয়ালি শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদাশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এবং প্রবাসী কল্যান ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীন। এ সময় স্বাগত বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহিদুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ ইমরান আহমেদ এমপি।

তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার প্রবাসীদের কল্যানে কাজ করে যাচ্ছেন। প্রবাসীদের এ ব্যাংকের মাধ্যমে বিভিন্ন ভাবে সহযোগীতা করা হচ্ছে।

প্রধান অতিথি বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের জনসংখ্যাকে জনশক্তিতে পরিণত করার স্বপ্ন দেখেছেন। তাই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূর প্রসারি পরিকল্পনার মাধ্যমে সে স্বপ্ন বাস্তবায়িত হতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের লক্ষ লক্ষ লোক বিদেশে অভিবাসী হিসেবে প্রতি বছর কঠোর পরিশ্রমের মাধ্যমে বিপুল পরিমান রেমিটেন্স পাঠাচ্ছে।

এ ব্যাংকে সব ধরণের সেবা কার্যক্রম অনলাইনে আনার উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি আরও বলেন প্রবাসী কল্যাণ ব্যাংকে প্রাধান্য দিয়ে তাদের সেবা নিশ্চিত করতে হবে। ব্যাংকের কার্যক্রমে সহযোগীতা করার জন্য এলাকার জনপ্রতিনিধিদের অনুরোধ জানান।

স্থানীয় সরকার মন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার গণবান্ধব সরকার। দেশে ও প্রবাসে দেশের নাগরিকদের কল্যাণে সর্বদা কাজ করে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা দেশের কল্যাণে প্রতিটি মূহুর্তে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে বাস্তব ক্ষেত্রে তার সুফল বয়ে এনেছেন। বৈদাশিক রেমিটেন্স বৃদ্ধির ফলে এদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে।

প্রবাসীদের জন্য সকল সুযোগ সুবিধা সরকার নিশ্চিত করেছেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম সাইফুল আলম, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, জেলা পরিষদের সদস্য এডভোকেট আবু তাহের ও উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী প্রমুখ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!