শেখ হাসিনার হাতে যতদিন বাংলাদেশ থাকবে কোন ষড়যন্ত্রই আমাদের অগ্রযাত্রাকে বিঘ্নিত করতে পারবে না- তাজুল ইসলাম

আকবর হোসেন :

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ব্যবসায়ীদের কল্যাণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী অনেকগুলো পদক্ষেপ হাতে নিয়েছেন।

আমাদের প্রিয় লাকসামের মানুষ খুব সুন্দর ভাবে ব্যবসা করছে। ব্যবসা করতে গিয়ে কেউ কখনো কোন প্রতিবন্ধকতার স্বীকার হয় না। কারো কোন সমস্যা হলে আমি সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করি। ব্যবসা করতে গিয়ে লাকসামে কাউকে চাঁদা দিতে হয় না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে ব্যবসায়ীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ঐতিহ্যের লাকসাম উপজেলা ব্যবসায়ীক প্রাণ কেন্দ্র হিসেবে পরিচিত লাভ করেছে। তাই লাকসাম উপজেলাকে ব্যবসা বান্ধব উপজেলা হিসেবে গড়ে তুলতে সব প্রতিবন্ধকতা দূর করা হয়েছে।

লাকসাম উপজেলায় কোথাও কোন প্রকার চাঁদাবাজি হয় না দাবী করে মন্ত্রী বলেন, ব্যবসায়ীদেরও বিনিময়ে সৎভাবে ব্যবসা করতে হবে, জনগণের ভোগান্তি হয় এমন পথ পরিহার করতে হবে। গতকাল শুক্রবার বিকালে লাকসাম পৌরসভায় বঙ্গবন্ধু পৌর অডিটরিয়ামে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, লাকসাম ও মনোহরগঞ্জ আসনের জনপ্রতিনিধি হিসেবে বিগত পাঁচ বছরে আমার মাধ্যমে কোটি কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছি, যাতে যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে শিক্ষা দীক্ষাসহ মানুষের সামগ্রিক জীবন মান উন্নত হয়।

এ সময় মন্ত্রী লাকসাম মনোহরগঞ্জকে দুই মাসের মধ্যে মাদক মুক্ত করার উদ্যোগ ঘোষণা করে বলেন, এতে ওয়ার্ড এর মেম্বার থেকে ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়রসহ সকল পর্যায়ের জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে মাদক নির্মূলে সবাইকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, সমাজের সবাইকে নিয়ে সুন্দর পরিবেশে বসবাস নিশ্চিত করতে হলে মাদকমুক্ত সমাজের কোন বিকল্প নেই।

বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অতীতে যে রকম আমরা মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল বা এমডিজি লক্ষ্যমাত্রা অর্জন করেছি একইভাবে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি অর্জনের পথেও আমাদের এখন পর্যন্ত অগ্রগতির সন্তোষজনক যদিও করোনা এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধ আমাদের অগ্রগতিকে কিছুটা বাধাগ্রস্ত করেছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কথা উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, শেখ হাসিনা আমাদের জন্য ডেলটা প্ল্যান ২১০০ নির্ধারণ করে দিয়েছেন। এ সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার বিরোধী নানা তথ্য ও প্রচারণার বিষয়ে জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতে যতদিন বাংলাদেশ থাকবে কোন ষড়যন্ত্রই আমাদের অগ্রযাত্রাকে বিঘ্নিত করতে পারবে না।

লাকসাম বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও লাকসাম পৌরসভা আওয়ামীলীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েসের সভাপতিত্বে মত বিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা জেলা প্রশাসক শামীম আলম, জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম বার, লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও লাকসাম বাজার ব্যবসায়ী সমিতির উপদেষ্টা এডভোকেট ইউনুস ভূইঁয়া, লাকসাম পৌরসভা মেয়র ও লাকসাম বাজার ব্যবসায়ী সমিতির উপদেষ্টা অধ্যাপক মোঃ আবুল খায়ের প্রমুখ।

লাকসাম বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পিন্টু সাহা ও ব্যবসায়ী মোশাররফ হোসেন মজুমদারের যৌথ সঞ্চালনায় মত বিনিময় সভায় আরো বক্তব্য রাখেন লাকসাম বাজারের ব্যবসায়ী মনির হোসেন, জয়নাল আবেদীন হাজারী, সুবাস বনীক, হুমায়ুন কবির কামাল, সিরাজুল ইসলামসহ আরো অনেকে। মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন লাকসাম উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা মতিন, মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম কমল, মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন, লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, এলজিইডির কুমিল্লা জেলার নির্বাহী প্রকৌশলী মির্জা ইফতেখার আলী, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার নাসারুল্লাহ, লাকসাম পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা,লাকসাম পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোজাম্মেল হোসেনসহ রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!