স্বাভাবিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

মো. জাকির হোসেন :

আর মাত্র কয়েক ঘন্টা বাকী পবিত্র ঈদুল আযহার। প্রতি বছর ঈদকে সামনে রেখে এই সময়ে প্রচণ্ড যানজটের সৃষ্টি হতে দেখা যেতো দেশের লাইফ লাইন খ্যাত এবং দেশের ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে।

কিন্তু এবারের উপরিস্থ সম্পূর্ণ ভিন্ন। মহাসড়কের কুমিল্লা অংশের ১০২ কিলোমিটার এলাকা জুড়ে কোথাও কোনো যানযটের খবর পাওয়া যায়নি।

কুমিল্লা জেলার উপর দিয়ে বয়ে যাওয়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি থেকে শুরুকরে চৌদ্দগ্রাম পর্যন্ত এই ১শ’ দুই কিলোমিটার এলাকায় প্রতিবছর ঈদকে সামনে রেখে দাউদকান্দি, চান্দিনা, নিমসার, কুমিল্লা সেনানিবাস, আলেখার চর বিশ্বরোড, পদুয়ার বাজার বিশ্বরোড এবং চৌদ্দগ্রাম সহ বেশকিছু পয়েন্টে দীর্ঘ যানজট লেগেই থাকত। বিশেষ করে কুমিল্লা সেনানিবাস এলাকা হয়ে আলেখারচর পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হতে দেখা যেত।

তবে, প্রতি বছরের তুলনায় এবারের চিত্রটা সম্পূর্ণ ভিন্ন। মহাসড়কের কুমিল্লা অংশের দাউদকান্দি থেকে চৌদ্দগ্রাম পর্যন্ত কোথাও কোনো যানজটের খবর পাওয়া যায়নি।

কুমিল্লা সেনানিবাস এলাকা থেকে শুরু করে আলেখারচর হয়ে পদুয়ার বাজার বিশ্বরোড পর্যন্ত এই এলাকাটিতে যানবাহন একেবারেই স্বাভাবিক গতিতে চলাচল করছে।

এদিকে মহাসড়ককে যাত্রীবাহী যানবাহনের সংখ্যা খুবই কম। মহাসড়কে যেসব যানবাহন চলাচল করছে এরমধ্যে অধিকাংশই পণ্যবাহী।

ময়নামতি হাইওয়ে থানার ওসি শাফায়েত হোসেন জানান, মহাসড়কের কুমিল্লা অংশে হাইওয়ে পুলিশের কুমিল্লার রিজিওনের ১২টি টিম রাত-দিন কাজ করছে। তারা যানজট নিরসনে এবং মহাসড়কে নিরাপত্তা বিধানে তৎপর রয়েছে বলেও তিনি জানান।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!