৭ মার্চ পালন বিএনপির কুটচাল -কুমিল্লায় মাহাবুব উল আলম হানিফ এমপি

দেলোয়ার হোসেন জাকির।।

৭ মার্চ পালনকে বিএনপির রাজনৈতিক কুটচাল হিসেবে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এম,পি।

তিনি বলেন, বিএনপি কখনোই স্বাধীন বাংলাদেশকে মেনে নিতে পারেনি, জিয়াউর রহমান যুদ্ধাপরাধীদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছে। বিএনপি যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছে।

বিএনপি ৭ মার্চ পালন করে বলেছে ৭ মার্চের ভাষনে এ দেশ স্বাধীন হয়নি এ বক্তব্যের প্রতিউত্তরে মাহাবুব উল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধু হঠাৎ করে ৭১ সালে রেইসকোর্স ময়দানে এ ভাষন দেন নাই, দীর্ঘ সময় ধরে বঙ্গবন্ধু বাঙালিকে প্রস্তুত করেছেন, ৫২’র ভাষা আন্দোলন থেকে ধীরে ধীরে বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামের জন্য দেশের মানুষকে প্রস্তুত করে ৭ মার্চের ভাষনের মাধ্যমে আনুষ্ঠানিক স্বাধীনতা ঘোষনা দিয়েছেন, এই ভাষনের মধ্যদিয়ে পাকিস্তানি শোষক গোষ্ঠির বিরুদ্ধে দেশের মানুষ সশ¯্র মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরে।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের আয়োজনে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মউৎসবে প্রধান অতিথির বক্তব্যে মাহাবুব উল আলম হানিফ এসব কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে শিশুদের নিয়ে একশ পাউন্ডের কেক কাটেন তিনি, পরে বেলুন উড়িয়ে জন্মউৎসবের উদ্বোধন করেন। সন্ধায় জন্মশতবার্ষিকীতে একশটি আতশবাজি ফোটানো হয়।

অনুষ্ঠানে সভাপত্বি করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি, তিনি বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ আমরা পেতাম না।

পাকিস্তানের ২৩ বছরে একজন বাঙালিও দেশের সর্বেচ্চ জ্য়াগায় থেকে কাজ করতে পারেনি। বঙ্গবন্দুর ডাকে বাংলাদেশ স্বাধীন হয়ে বিশ্বে আজ মাথা উচু করে দাড়িয়েছে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!