কুমিল্লায় বহিরাগতদের আড্ডায় বাঁধা দেয়ায় তাজ মৎস্য খামারে হামলার অভিযোগ

মাজহারুল ইসলাম বাপ্পি ।।

কুমিল্লার লাকসাম উপজেলার আতাকরায় তাজ মৎস্য খামারের ভিতরে বহিরাগত যুবকদের বাজে আড্ডায় বাঁধা দেয়ায় অফিসের জিনিসপত্র ভাংচুর করে অফিসের টেবিলের ড্রয়ার থেকে মাছ বিক্রির ২ লাখ টাকা লুট পাটের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় তাজ মৎস্য খামার মালিক মোশারফ হোসেন মুশু বাদী হয়ে লাকসাম থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, কুমিল্লার লাকসাম উপজেলার ৫ নং উত্তরদা ইউনিয়নের আতাকরা গ্রামে অবস্থিত মরহুম মাওলানা আব্দুল মতিন এর তাজ মৎস্য খামার নামীয় মাছের প্রজেক্টে আতাকরা ও পাশ্ববর্তী গ্রামের কিছু বখাটে তরুন যুবক প্রায় খারাপ আড্ডা দিতে আসে।

গত ০৩/০৯/২০২১ ইং রোজ শুক্রবার সকাল ১১ ঘটিকায় আতাকরা গ্রামের আনোয়ার হোসেনের পুত্র মোঃ জাফর আহম্মেদ (১৮) ও আব্দুল কাদের এর পুত্র মিজানুর রহমান (২০) উক্ত মৎস্য খামারে আড্ডা দিতে আসে।

খামারের কেয়ারটেকার একই গ্রামের মৃত আবু তাহের এর পুত্র মিজানুর রহমান (৪২) তাদেরকে উক্ত স্থানে আড্ডা দিতে নিষেধ করেন। তখন তারা কেয়ারটেকারকে আশ্রাব্য ভাষায় গালাগালি করে এবং বিভিন্ন প্রকার ভয়ভীতি, হুমকি ধমকি দিয়ে স্থান ত্যাগ করে।

পরবর্তীতে একই দিনে বিকেল ৫ টায় তাদের আরেক বন্ধু পাশ্ববর্তী গ্রাম রামারবাগ এর মোবারক হোসেনের পুত্র মোঃ সবুজ (২৩) খামারের কেয়ারটেকার মিজানুর রহমান কে পুনরায় হুমকি ধমকি ও ভয়ভীতি প্রদর্শন করে এবং জীবন নাশের হুমকি প্রদান করার পাশাপাশি এই প্রজেক্ট এর উচ্ছেদ করার হুমকি দিয়ে যায়৷

পরবর্তীতে সন্ধ্যা ৭ টায়, উক্ত তিনজনের সাথে আতাকরা গ্রামের মৃত শফিউল্লাহ এর সন্তান আব্দুর রহিম (২৫) সহ আরো অজ্ঞাত ১০/১৫ জন উক্ত খামারের অফিস কক্ষে হামলা চালায়। অফিসের জিনিসপত্র ভাংচুর করে অফিসের টেবিলের ড্রয়ার থেকে পোনা মাছ ও বড় মাছ বিক্রির ২ লক্ষ টাকা লুটপাট করে নিয়ে যায়।

এছাড়াও অফিস ভাংচুর করে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করে তারা। উক্ত সময়ে কেয়ার টেকার মিজানুর রহমান পাশ্ববর্তী আরেকটি প্রজেক্টে মাছের খাবার দেওয়ায় ব্যস্ত থাকে।

হামলাকারীরা হামলা শেষে শাহ আলমের চা দোকানের সামনে এসে কেয়ার টেকারকে অশ্রাব্য ভাষায় গালাগালি সহ হুমকি ধমকি দিয়ে যায়। বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গগণকে অবহিত করা হলে তারা স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করে।

স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসা করতে ব্যর্থ হওয়ার খামার মালিক মোশাররফ হোসেন মুশু বাদী হয়ে লাকসাম থানায় ১৮/০৯/২০২১ইং তারিখ একটি অভিযোগ দায়ের করেন। দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন অভিযোগ কারীরা।

এ বিষয়ে তদন্ত কর্মকর্তা লাকসাম থানার এস আই কিশোর কুমার দে কুমিল্লা এসডি নিউজ কে জানান, তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!