কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে রয়েছে কুমিল্লার রামধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাটির দালানটি

প্রেস বিজ্ঞপ্তি ।।

কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে ভারত সীমান্তবর্তী কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার রামধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাটির দালানটি।

১৯৭১ সালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার রামধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যাত্রা শুরু হয় এ ভবনটি থেকে। এখানে যারা জ্ঞান অর্জন করেছেন তাদের অনেকেই হয়তো আজকে সমাজে প্রতিষ্ঠিত, তাদের অনেকের’ই নাতি-নাতনি এখন এ স্কুলে পড়াশোনা করছে, তবে পাকা ভবনে। এখন স্কুলে ৩টি নতুন ভবন হয়েছে, দৃষ্টিনন্দন গেইট হয়েছে কিন্তু পরিত্যক্ত এই মাটির ভবনটি কালের সাক্ষী হয়ে ঠাঁই দাঁড়িয়ে রয়েছে।

জানিনা এমূহুর্তে বাংলাদেশ এরকম কয়টি মাটির প্রাথমিক বিদ্যালয়ের ভবন অক্ষত আছে…

এই ভবনটি হতে পারে আগামী দিনের শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণার উৎস। ইতিবাচক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করলে এই ভবনটি আমাদের স্মরণ করিয়ে দেয় আমার কোথায় ছিলাম বর্তমানে কোথায় আছি। এছাড়াও প্রতিষ্ঠানটি যেহেতু ভারত সীমান্তবর্তী এবং ১৯৭১ সালে নির্মিত তাই ভবনটির সাথে মুক্তিযুদ্ধের স্মৃতি জড়িত থাকতে পারে। (স্থানীয় ভাবে তথ্য সংগ্রহ করা হচ্ছে)।

এভবনটি সংস্কার করে এটিকে আগামী প্রজন্মের জন্য স্মারক হিসেবে রেখে দিতে চাই, হতে পারে একটি লাইব্রেরি অথবা জাদুঘর; জানিনা চাওটা কতটুকু যৌক্তিক… তবে দায়িত্বশীল অনেকেই এটি ভেঙ্গে ফেলে স্কুলের জায়গা বৃদ্ধির দাবী করেন… আপনার মতামত কী?

(বিঃ দ্রঃ) নিউজটি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ এর অফিসিয়াল ফেসবুক আইডি থেকে নেয়া।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!