কুমিল্লার বাগমারা বাজারে সিএনজি শ্রমিকদের উপর হামলার প্রতিবাদ বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :
কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লালমাই উপজেলার বাগমারা বাজারে সিএনজি শ্রমিকদের দু’গ্রুপের সংঘর্ষে বাগমারা শাখা সভাপতি সোলাইমান সহ অন্তত ১০ শ্রমিক আহত হয়েছে। বৃহস্পতিবার সকালে সিএনজি স্ট্যান্ড দখল করে চাঁদা আদায়কে কেন্দ্র করে গাড়ী ভাংচুর ও উভয় গ্রুপের মাঝে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রায় ১ঘন্টা গাড়ী বন্ধ করে প্রতিবাদ করে আহত শ্রমিকরা।
জেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন সাংগঠনিক সম্পাদক কবির হোসেন জানান, কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা বাজারের সিএনজি স্ট্যান্ড দখল করাকে কেন্দ্র করে স্থানীয় প্রভাবশালী নেতা মুতালেব হোসেন ও বিএনপি নেতা আবু তাহের অবৈধ ভাবে ভুয়া রেজিষ্টেশন নাম্বার ব্যবহার করে বাগমারা বাজারে সিএনজি শ্রমিকদের থেকে জোড়পূর্বক চাঁদা আদায় ও ড্রাইভারদের পরিচয়পত্র ছিনিয়ে নেয়। এতে বৈধ সিএনজি শ্রমিক সংগঠন (রেজি: নং ১৫৬৯) এর কার্ডধারী শ্রমিকদের মাঝে উত্তেজনা বিরাজ ছড়িয়ে পড়ে।
তিনি আরো বলেন, আমরা বৈধ সংগঠন ১৯৯২ সাল থেকে শ্রমিকদের পাশে থেকে তাদের সুখে-দুঃখে পাশে থেকে কাজ করছি। শ্রমিকদের কোন প্রকার দূর্ঘটনায় আহত হলে তাদের চিকিৎসা ভাতা, মৃত্যু ফান্ড, পঙ্গুত্ব ভাতাসহ সব ধরণের সুবিধা দিয়ে আসছি। স্থানীয় একটি কুচক্রী মহল আমাদের শান্তি প্রিয় সংগঠনের মাঝে দ্বন্ধ ও বিশৃঙ্খলা সৃষ্টি করছে। আমরা স্থানীয় সংসদ সদস্য মাননীয় অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
এদিকে লালমাই উপজেলার বাগমারা বাজারে বৈধ শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের উপর হামলার প্রতিবাদে টমছমব্রীজ প্রধান কার্যালয় এর সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে সিএনজি শ্রমিক সংগঠন (রেজি: নং ১৫৬৯) নের্তৃবৃন্দ। বাগমারা বাজারে রেজিষ্ট্রেশনের নামে অবৈধ দখলদারদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিও জানান ভুক্তভোগী শ্রমিকগণ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!