কুমিল্লায় টাস্কফোর্স কমিটির অভিযান; সিএনজি পাম্প ও বিভিন্ন যানবাহনে জরিমানা

নিজস্ব প্রতিবেদক ।।
মহাসড়ক-সড়কে চলাচলের অযোগ্য (আনফিট), ফিটনেসবিহীন (অনুপযুক্ত) ও নিবন্ধনহীন যান চলাচল তদারকি করে তা বন্ধে দেশের সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

জনপ্রশাসন, স্বরাষ্ট্র, সড়ক ও সেতু সচিবকে এই নির্দেশ দিয়ে আদালত বলেছে, জেলা প্রশাসকের (ডিসি) নেতৃত্বে পুলিশ ও বিআরটিএর (বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ) নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে এ টাস্কফোর্স গঠন করতে হবে।

এ নির্দেশনা অনুযায়ি কুমিল্লা জেলা টাস্কফোর্স কমিটি গঠন করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত (আনফিট), ফিটনেসবিহীন (অনুপযুক্ত) ও নিবন্ধনহীন যান চলাচল তদারকি করে তা বন্ধে গতকাল বিকেলে অভিযান চালানো হয়। পাশাপাশি বিভিন্ন সিএনজি পাম্পেও অভিযান চালায় টাস্কফোর্স কমিটি। অভিযানে বিভিন্ন যানবাহান ও একটি সিএনজি পাম্পের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক জরিমানা আদায় করা হয়।

অভিযান কালে উপস্থিত ছিলেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাছান, কুমিল্লা বিআরটিএ’র সহকারী পরিচালক আবু আশ্রাফ ছিদ্দিক (মান্নান), রাজাস্ব কর্মকর্তা আব্দুল আওয়াল, বাংলাদেশ মালিক গ্রুপের মহাসচিব তাজুল ইসলাম, জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস ছালাম, বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাজী মোহাতের হোসেন, বাস-ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আলী হোসেন, হাইওয়ে পুলিশ পরিদর্শক শাকিল আহম্মেদ।

টাস্কফোর্স তদারকি ও যাচাই সাপেক্ষে চলাচলের অনুপযোগী ও অনিবন্ধিত যান আটক, জব্দ, ডাম্পিং করাসহ আইন অনুযায়ী সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা অব্যহৃত থাকবে বলে জানান টাস্কফোর্স কমিটি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
error: ধন্যবাদ!