কুমিল্লা সদর দক্ষিণে পাহাড় কাটার দায়ে ৪ জনকে জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লা সদর দক্ষিণের কোটবাড়ি সালামানপুর নব শালবন বিহারের পেছনে পাহাড় কাটা চলছে এমন সংবাদের ভিত্তিতে গভীর রাতে সদর দক্ষিণ উপজেলা প্রশাসনের অভিযানে পাহাড় কাটায় জড়িত ৪ জনকে আটক এবং ৩টি ড্রাম ট্রাক ও একটি এক্সেভেটর মেশিন জব্দ করা হয়েছে।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃত ৪ জনকে ৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার করে মোট ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া খানম ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুর রহমান।

সূত্রে জানা যায়, কুমিল্লা সদর দক্ষিণের সালামানপুর নব শালবন বিহারের পেছনে বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাত ১২.১০ মিনিটে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া খানম ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুর রহমান যৌথ মোবাইল কোর্ট পরিচালনা করে। এসময় মাটি কাটার সাথে জড়িত ৪ জন কে আটক করা হয়। পাহাড়ের মাটি কাটার দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারার অপরাধে আটককৃত ৪ জনকে ৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার করে জরিমানা করা হয়েছে।

দন্ডপ্রাপ্তরা হলেন, সদর দক্ষিণের মধ্যম বিজয়পুরের আব্দুর রশিদের ছেলে ইউনুস, বিজয়পুরের মমতাজের ছেলে মোঃ আকাশ, আদর্শ সদরের নোয়াপাড়া গ্রামের মাসুম ও লালমনির হাটের নাজমুল হুদা।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া খানম জানান, লালমাই পাহাড়ের মাটি কাটার দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারার অপরাধে আটককৃত ৪ জনকে ৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার করে জরিমানা করা হয়েছে। মাটি কাটার সাথে জড়িতদের ছাড় দেয়া হবে না।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!