কুমিল্লা সদর দক্ষিণে ভূমি সেবা সপ্তাহ পালিত

নিজস্ব প্রতিবেদক।।

‘স্মার্ট ভূমি সেবা, স্মার্ট নাগরিক এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায়ও ভূমি সেবা সপ্তাহ-২০২৪ পালিত হয়েছে । শতভাগ হয়রানি, ভোগান্তি ছাড়াই মিলছে ভূমির যাবতীয় সেবা।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া খানম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল হাই বাবলু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ রেফাঈ আবিদ প্রমুখ। এ সময় কানুনগো খাদেমুল ইসলাম, সার্ভেয়ার মোঃ আরিফুল ইসলাম সহ ভূমি অফিসে কর্মরতরা এবং ইউপি চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন।

ভূমিসেবা সপ্তাহে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিস কর্তৃক অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানে সহায়তা এবং ভূমি উন্নয়ন কর সম্পূর্ণভাবে অনলাইনে গ্রহণ করার বিষয়টি ব্যাপক প্রচার। ই-নামজারির আবেদন করার বিষয়ে অবহিতকরণ ও সহযোগিতা প্রদান। অনলাইনে খতিয়ানের সার্টিফাইড কপি প্রাপ্তির আবেদন গ্রহণ এবং তাৎক্ষণিকভাবে তা সরবরাহ। অনলাইনে আবেদনকৃত মৌজাম্যাপ ডাক বিভাগের মাধ্যমে সরবরাহ করা। মাঠ পর্যায়ে চলমান জরিপ কার্যক্রম বিষয়ে গণশুনানি, আপত্তি ও আপিল দাখিল ও নিষ্পত্তির কার্যক্রম গ্রহণ ও রেকর্ড হস্তান্তরসহ জনগণ সংশ্লিষ্ট বিষয়ে সেবা প্রদান করা হয়েছে। এছাড়াও ভূমিসেবা সপ্তাহে উপলক্ষে বিজয়পুর ও চৌয়ারা সহ বিভিন্ন বাজারে জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!