জাতীয় মৎস্য সপ্তাহে সদর দক্ষিণে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উপলক্ষে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে মঙ্গলবার র‍্যালি, আলোচনা সভা, পোনামাছ অবমুক্তকরণ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘নিরাপদ মাছে ভরব দেশ, গড়ব স্মার্ট বাংলাদেশ’।

দেশের ক্রমবর্ধমান জনগোষ্ঠীর খাদ্য ও পুষ্টির চাহিদা পূরণে মৎস্য সম্পদের গুরুত্ব, মৎস্য সম্পদ সংরক্ষণের প্রয়োজনীয়তা ও উৎপাদন বৃদ্ধি এবং যথাযথ ব্যবস্থাপনায় অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন ও অর্থনৈতিক উন্নয়নে মৎস্য খাতের ভূমিকা এবং মৎস্য সম্পদের উৎপাদন বৃদ্ধির মাধ্যমে দেশের আর্থসামাজিক উন্নয়নে জনগণকে সম্পৃক্ত করার জন্য প্রতিবছরের ন্যায় এবারও জাতীয় মৎস্য সপ্তাহ উদ্‌যাপন করা হচ্ছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া খানম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রেজাউল ইসলাম। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা বাবুল মিয়া, বিজয়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তানভীর হোসেন পারভেজ, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা নীলিমা আক্তার সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের মৎস্যচাষীরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর দক্ষিণ উপজেলা মৎস্য অফিসের এফ এ কাজী সাইফুল ইসলাম।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!