রংধনু ব্লাড ড্রাইভার্স’র উদ্যোগে কুমিল্লায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

মারুফ আহমেদ।।
“একটি হলেও বৃক্ষরোপণ করবো জনে জনে, সবুজ দেশের সুস্থ বাতাস লাগুক সবার প্রানে” এই স্লোগানকে সামনে রেখে জাপান প্রবাসী কে.এম আমির হোসেন জাপান পেইজ ও রংধনু ব্লাড ড্রাইভার্স এর আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৩ বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করেছে।

কুমিল্লার বুড়িচং উপজেলার নিমসার উচ্চ বিদ্যালয় মাঠে এ কর্মসূচী বাস্তবায়ন উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মানবিক পুলিশ নামে পরিচিত শওকত হোসেন পিপিএম বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাই টিভি কুমিল্লার জেলা প্রতিনিধি আবু মুসা,চিকিৎসা প্রযুক্তিবিদ ও শিক্ষক মোঃ আবদুল আউয়াল সরকার, নিমসার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুল হক।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাহেব আলী। সহ-সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন দেশ এন্টার প্রাইজ এর মোঃ জামাল হোসেন।

বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠানে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে শুরু হয় জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২৩। প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়ে বাড়ির আঙিনায় খালি জায়গায় গাছ লাগানোর উদ্যোগ গ্রহণের আমন্ত্রণ জানান বক্তারা।

রংধনু ব্লাড ড্রাইভার্স এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জাপান প্রবাসী কে.এম. আমির হোসাইন  বলেন, বাংলাদেশ যাতে আরও সুন্দর, সবুজ ও উন্নত হয় সেজন্য আমরা ব্যাপক হারে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি। আমরা ২০ হাজার গাছের চারা দেওয়ার কর্মসূচী হাতে নিয়েছি। দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় সবাইকে স্বপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই এ কর্মসূচির উদ্দেশ্যে। ২০ হাজার বৃক্ষরোপনের ৫ হাজার বৃক্ষরোপন করা হবে ৪টি উপজেলায়। বুড়িচং দেবিদ্বার, বরুড়া, আদর্শ সদরের জন্য ৫ হাজার গাছ তোলা হয়েছে। নিম, অর্যুন, আম, জাম, কাঁঠাল, পেয়ারা, লেবু ইত্যাদি।

উক্ত অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নিমসার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ আরিফ হোসেন ও মাওলানা শরীফুল ইসলাম।
সার্বিক সহযোগিতায় ছিলেন মেসার্স মৃধা নার্সারি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!