সদর দক্ষিণের একতা ও সততা পোল ইন্ডাস্ট্রির বিষাক্ততা ছড়িয়ে পড়ার প্রমাণ মেলেনি

মাজহারুল ইসলাম বাপ্পি ।।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার রতনপুর বাজার সংলগ্ন বড় ধর্মপুরস্থ একতা পোল ইন্ডাস্ট্রি ও সততা পোল ইন্ডাস্ট্রি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া খানম ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুর রহমান। ফসলী জমিন ক্ষতিগ্রস্থ হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে বিষয়টি খতিয়ে দেখতে বুধবার দুপুরে ওই পোল ইন্ডাস্ট্রি পরিদর্শনে যান উপজেলা প্রশাসন।

মুলত এই ইন্ডাস্ট্রিতে পাথর, বালু ও সিমেন্ট দিয়ে বিদ্যুৎতের খুঁটি এবং অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারে ট্রান্সফরমার তৈরী করা হয়। ফলে একতা পোল ইন্ডাস্ট্রি ও সততা পোল ইন্ডাস্ট্রি থেকে আশপাশের পরিবেশ ক্ষতি এবং ফসলী জমি/পুকুরে বর্জ্য ছড়িয়ে পড়ারও সম্ভাবনা নেই। উপজেলা প্রশাসনের শীর্ষ দুই কর্মকর্তার পরিদর্শনেও ফসলী জমিন ক্ষতি হওয়ার বিষয়ে কোন প্রকার প্রমাণ মেলেনি।

একতা পোল ইন্ডাস্ট্রি ও সততা পোল ইন্ডাস্ট্রির মালিক সেলিম আহমেদ এসডিনিউজকে জানান, কর্তৃপক্ষের সকল নিয়ম কানুন মেনেই ইন্ডাস্ট্রি পরিচালনা করে আসছি। একটি কুচক্রী মহল অপপ্রচার চালাচ্ছে। যাহা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রনোদিত ও বাস্তবতা বিরোধী।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া খানম এসডিনিউজকে জানান, একতা পোল ইন্ডাস্ট্রি ও সততা পোল ইন্ডাস্ট্রির কারণে কৃষকের ফসলী জমিন ক্ষতি হওয়ার বিষয়টি প্রাথমিকভাবে প্রমান মিলেনি।

ইন্ডাস্ট্রির পাশের কচুরিপানায় ভরপুর পুকুরের পানির রং কিছুটা কালো রঙের দেখতে পেয়েছি। এই পানিও যাতে পাশপাশে ছড়িয়ে পড়তে না পারে সে ব্যাপারেও ইন্ডাস্ট্রি মালিককে নির্দেশনা প্রদান করা হয়েছে। তারপরও ওই পানিতে কোন প্রকার বিষাক্ততা রয়েছে কিনা তাও পরীক্ষা করে দেখা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!