সদর দক্ষিণে বঙ্গমাতার ৯৩ তম জন্মবার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত

মাজহারুল ইসলাম বাপ্পি।।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা’র ৯৩ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা, সেলাই মেশিন বিতরণ ও আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। ৮ আগস্ট মঙ্গলবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় আয়োজিত অনুষ্ঠানে ছয়জন মহিলাকে সেলাই মেশিন এবং দুই জনকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অর্থ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার।
সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া খানম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল, সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গমাতা ছিলেন জাতির পিতার সব লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যের প্রেরণা দানকারী এবং অফুরন্ত প্রেরণার উৎস। বঙ্গবন্ধুর সমগ্র রাজনৈতিক জীবনে সকল গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব সহযোগিতা করেছেন। বাংলাদেশ স্বাধীন হওয়ার পূর্বে জাতির পিতাকে প্রায় ১৩ বছর কারাভ্যন্তরে থাকতে হয়, সে সময় বঙ্গমাতা সুচারূভাবে পরিবারের দেখাশুনার পাশাপাশি জাতির পিতার রাজনৈতিক কর্মকান্ড পরিচালনায় সহযোগিতা করেছেন। প্রধানমন্ত্রীর পত্নী হয়েও তিনি সবসময় সাদামাটা জীবনযাপনে অভ্যস্ত ছিলেন।

যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের সামাজিক পুনর্গঠন এবং  অসংখ্য বীরাঙ্গনাদের স্বাভাবিক জীবনে পুনর্বাসনে বঙ্গমাতা অগ্রনী ভূমিকা পালন করেন। বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব সকল নারীদের নিরন্তর অনুপ্রেরণার উৎসই শুধু নন বরং তিনি সমগ্র বাঙালি জাতির গর্ব।  

এ সময় সদর দক্ষিণ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পারভীন আক্তার, সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মেসবাহউদ্দিন, উপজেলা প্রকৌশলী তপন চন্দ্র দেবনাথ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ তৈয়ব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শামীমা শারমিন, উপজেলা কৃষি কর্মকর্তা জুনায়েদ কবির খান সহ ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন একাডেমিক সুপারভাইজার সালিমা আক্তার।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!