সদর দক্ষিণ উপজেলাবাসীকে সচেতন থাকতে ইউএনও’র মাইকিং

রকিবুল হাসান রকি : করোনা ভাইরাস সম্পর্কে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা বাসীকে পরিস্কার পরিচ্ছন্ন ও সচেতন থাকার দিক নির্দেশনা দিয়ে বিভিন্ন বাজার ও গুরুত্বপূর্ণ স্থানে মাইকিং এর মাধ্যমে আহবান করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন।

বুধবার (২৫ মার্চ) বিকেলে মাইকিংকালে ইউএনও বলেন, বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে সরকার সকল ধরনের প্রতিরোধ মূলক ব্যবস্থা গ্রহণ করেছে।
আল্লাহর রহমত আমাদের সকলের সচেতনতা ও সম্মিলিত প্রচেষ্টাই পারে বাংলাদেশকে করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে রক্ষা করতে। এ সময় তিনি আরো বলেন, সকল ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও সাংস্কৃতিক সভা-সমাবেশ ও গণজমায়তে বন্ধ থাকবে।
শিক্ষাপ্রতিষ্ঠান, কোচিং সেন্টার ও বাড়ী তে শিক্ষক দ্বারা প্রইভেট পড়ানো বন্ধ থাকবে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ অবস্থায় শিক্ষার্থীরা নিজ বাড়ী অবস্থান করবে।
গত এক মাসের মধ্যে কেউ বিদেশ থেকে এসে থাকলে তাকে হোম কোয়ারেন্টাইন তথা বাড়ীর একটি পৃথক কক্ষে থাকতে হবে।
হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির পরিবারের সদস্যগণ মসজিদে নামাজ পড়া থেকে বিরত থাকবেন।
কারো জ্বর হাঁচি কাশি ইত্যাদি থাকলে মসজিদে নামাজ পড়া থেকে বিরত থেকে নিজ বাড়িতে নামাজ পড়বেন, একই সাথে মন্দির/চার্চ ইত্যাদিতে সমবেত প্রার্থনা করা থেকে বিরত থাকবেন।
কেউ জ্বর কাশিতে অক্রান্ত হলে পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার থেকে বিরত থাকবেন।
পরিচিত-অপরিচিতর সাথে হ্যান্ডশেক করা থেকে বিরত থাকুন এবং হাঁচি-কাশিতে রুমাল, টিস্যু অথবা হাতের কনুই ব্যবহার করুন। ঘনঘন সাবান-পানিতে হাত ধৌত করুন।
বাহির হতে বাসায় প্রবেশের সময় হাতমুখ ধুয়ে প্রবেশকরাসহ অন্যান্য সাবধানতা অবলম্বন করুন।
ভীড় বা গণজমায়েত এড়িয়ে চলুন। এ ছারা সকল হোটেল, বেকারি,চায়ের দোকান বন্ধ থাকবে। বেশী প্রয়োজ ছারা কেউ ঘর থেকে বের না হওয়ার অনুরোধ করেন।এসময় নিত্য প‌ণ্যের দাম বেশী রাখায় এবং মূল্য তালিকা না থাকায় তিন দোকানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ মডেলা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম, এস আই খাদেমুল বাহার প্রমুখ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!