সেবার বিড়ম্বনা

মোহাম্মদ আইয়ুব :
ছয় নভেম্বর ২০১৯ রাত তিনটা পঁয়ত্রিশ মিনিটে নাইট রাউন্ডের পর বাসায় ঢুকে কাপড় চেঞ্জ করছিলাম। তিনটা ঊনচল্লিশ মিনিটে জাতীয় জরুরী সেবা 999 থেকে একটি কল আসল। কল রিসিভ করলাম। সালাম দিয়ে,”ওসি,লালমাই স্যার বলছেন,?”আমি উত্তরে বললাম, জ্বি বলছি।” একজন সম্মানিত সিটিজেন লাইনে আছেন, কথা বলুন”।
অপর প্রান্ত থেকে কলার সম্মানিত সিটিজেন জানালেন, তার এক রিলেটিভ কলেজে পড়ুয়া মেয়ে নাম “ক” কে চার / পাঁচ জন বখাটে লোক জোর পূর্বক টানা হেঁছড়া করে লালমাই রেল স্টেশন থেকে মঙ্গলমোড়ার দিকে নিয়ে যাচ্ছে, দ্রুত ব্যবস্থা না নিলে বড় ধরনের ক্ষতি করে ফেলবে ।
আপনি কোথায়, কিভাবে জানলেন, প্রশ্নের জবাবে জানান, মেয়েটি তার সাথে লাইনে আছে। তখন 999 এর কল্যাণে কনফারেন্স কলে মেয়েটার গগন বিদারী চিৎকার শুনতে পেলাম। “বাঁচাও বাঁচাও, ওরা আমাকে নিয়ে যাচ্ছে, আমাকে মেরে ফেলবে “।
মঙ্গলমোড়া আমার থানার জুরিডিকশনের বাইরে জানা থাকা সত্ত্বেও মেয়েটাকে উদ্ধার করতে বাগমারা বাজারের ডিউটি পাটিকে দ্রুত প্রেরণ করলাম। আমি নিজেও পুনরায় পোষাক পরে ডিউটি অফিসার কে গাড়ি বের করতে ড্রাইভারকে ডাকতে বললাম। সাত মিনিট পর আমার প্রেরিত টিমের ইনচার্জ এএসআই/ হেলাল লালমাই রেল স্টেশনে পৌঁছে আমাকে ফোনে বলল, স্টেশনে কোন পশু পক্ষী পর্যন্ত নাই, নির্মাণাধীন রেল লাইনের নির্মাণ সামগ্রীর একজন পাহারাদার আছে ।
– সে কি বলে? কোন মেয়েকে কেউ নিয়ে যেতে দেখেছে কিনা?
– সে বলে ঐ দিক থেকে কিছুক্ষণ আগে চিল্লাচিল্লির শব্দ শুনতে পাইছে।
– সে ঐ দিকে গিয়ে দেখেছে।
– না। এইটা তার কাজ নয়।তার কাজ নির্মাণ সামগ্রী পাহারা দেওয়া।
– তুমি দ্রুত ঐ দিকে গিয়ে দেখ। আমিও রওনা হলাম ।
– ঐদিকটা আমাদের থানা এলাকার বাইরে,স্যার।
– তবুও যাও।আমিও আসতেছি ।
আরো পাঁচ সাত মিনিট পর এএসআই হেলাল আবারো ফোন করে বলল, “স্যার, পেয়েছি, আপনাকে আসতে হবে না “।
কি বিষয় জিজ্ঞেস করলে, জানায় মেয়েটি তার প্রেমিকের সাথে পালানোর জন্য সঙ্গোপনে ঘর থেকে বের হয়ে গিয়েছিল। টের পেয়ে তার বাবা- মা,চাচা -জ্যাঠা ও প্রতিবেশীরা পিছু পিছু গিয়ে আটকে দেওয়ার কারণে চিল্লাচিল্লি করেছে ।
– প্রেমিকটা কোথায়?
– সে গাড়ি নিয়ে বিশ্বরোড অপেক্ষা করছে। মেয়েটি বলল পুলিশ কে যে সংবাদ দিছে সে-ই তার প্রেমিক ।
অর্থাৎ সেই সম্মানিত সিটিজেন ।
আর যে বাবা মা খেয়ে না খেয়ে লালন পালন করে কলেজ অবধি নিয়ে গেল, তারা বখাটে।

লেখক
মোহাম্মদ আইয়ুব
ভারপ্রাপ্ত কর্মকর্তা
লালমাই থানা পুলিশ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!