প্রধানমন্ত্রীর বৃক্ষরোপন কর্মসূচি আড়াইশ গাছ লাগালো কুবি ছাত্রলীগ নেতা

ফরহাদ হোসেন চৌধুরী :

প্রধানমন্ত্রীর বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ছাত্রলীগ নেতা কাজী মশিউরের উদ্যোগে বিভিন্ন ধরনের প্রায় ২৫০ টি চারা রোপন করা হয়েছে।

২৩ মে ২০২১ তারিখে কুমিল্লা ইপিজেডের ২ নং গেট থেকে শুরু করে প্রায় দুই কিলোমিটার রাস্তার আইলেন্ড ও দুই পাশের ফুটপাতের খালি জায়গায় এসব চারা রোপন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, পুলিশ পরিদর্শক মো: মোখলেছুর রহমান(ইনচার্জ ইপিজেড পুলিশ ফাঁড়ি), এসআই মাহফুজ, এসআই শাওন, কুবি ছাত্রলীগ নেতা কাজী মশিউর, মহানগর ছাত্রলীগ নেতা নাজমুল ও জনিসহ দলের নেতাকর্মীরা ।

উক্ত এই বৃক্ষরোপন কর্মসূচি আয়োজনে বিশেষ ভাবে সহযোগিতা করেন বেপজা কর্তৃপক্ষ। এছাড়াও রয়েছে মিউজিক ডিরেক্টর সাদ্দাম হোসেন, হানিফ, তানজিম, অনিক, সাব্বির, রিয়াজসহ এলাকার যুবসমাজ।

বৃক্ষরোপনকালে পুলিশ পরিদর্শক মো: মোখলেছুর রহমান(ইনচার্জ ইপিজেড পুলিশ ফাঁড়ি)বলেন, বৃক্ষই জীবন, মানব জীবনের প্রতিটি অংশে বৃক্ষের অবদান অনস্বীকার্য। বৃক্ষ অক্সিজেন দেয়, আর এই অক্সিজেন কেমন প্রয়োজন এই করোনাকালীন সময়ে সেটা আমাদের পার্শ্ববর্তী দেশ ইন্ডিয়ার দিকে তাকালেই বুঝতে পারি। বৃক্ষ যেমন অক্সিজেন দেয়,তেমনি বৃক্ষ খাদ্য দেয়, বৃক্ষ কাঠ দেয়, মাটির ক্ষয়রোধ করে, সর্বপরি বৃক্ষ পরিবেশকে সজীব রাখে। অতএব এমন মহৎ উদ্যোগের জন্য ছাত্রলীগ নেতা কাজী মশিউরকে আমি সাধুবাদ জানাই। পাশাপাশি বেপজা কর্তৃপক্ষ ও এলাকার যুব সমাজকেও।

ছাত্রলীগ নেতা মশিউর বলেন, দেশনেত্রী শেখ হাসিনার বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে আমি এমন উদ্যোগ গ্রহণ করেছি। গাছ পরিবেশের একটি অংশ। পরিবেশ টিকিয়ে রাখা, সৌন্দর্য ধরে রাখা প্রতিটি মানুষের কর্তব্য। আমি চাই ছাত্রলীগের প্রতিটি নেতা যেন এমন উদ্যোগ গ্রহণ করে। তাহলে আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!