অর্থমন্ত্রীর আন্তরিকতায় করোনা চিকিৎসায় সদর দক্ষিণে শীঘ্রই চালু হচ্ছে আইসিইউ ও হাইপ্লো অক্সিজেন সেবা

মাজহারুল ইসলাম বাপ্পি ।।

অর্থমন্ত্রী আ.হ. ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপির  আন্তরিকতায় ও আবুল খায়ের গ্রুপের সহযোগিতায় কোভিড-১৯ (করোনা ভাইরাস) আক্রান্ত রোগিদের চিকিৎসা সেবা প্রদানে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শীঘ্রই চালু করা হচ্ছে করোনা আক্রান্তদের জন্য হাইপ্লো অক্সিজেন সেবা।

কোভিড-১৯ আক্রান্ত রোগিদের চিকিৎসা সেবায় স্বাস্থ্য কমপ্লেক্সের তৃতীয় তলায় দুইটি আইসিইউ, পাঁচটি ভিআইপি হাইপ্লো এসি বেড, দশটি অক্সিজেন সেবা বেড এবং নিচ তলায় জরুরি বিভাগের জন্য দুইটি অক্সিজেন বেড থাকবে।

সর্বোপরি একজন করোনা আক্রান্ত রোগীর সকল প্রকার সেবা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। রমজানের প্রথম সপ্তাহে কোভিড-১৯ (করোনা ভাইরাস) আক্রান্ত রোগিদের চিকিৎসা সেবা প্রদানের প্রস্তুতি চলছে।

এরই মধ্যে প্রায় সকল প্রস্তুতিও প্রায় সম্পন্ন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। একই দিনে চালু হচ্ছে সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোর সেবাও । এ সেবা চালু হওয়ার খবরে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলা বাসি।

এ ব্যাপারে সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশরাফুর রহমান কুমিল্লা এসডি নিউজ কে  জানান, সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোর ও হাইপ্লো অক্সিজেন সেবা একই দিনে চালু করা হচ্ছে।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ জানান, অর্থমন্ত্রী আ.হ. ম মুস্তফা কামাল এফসিএ মহোদয়ের আন্তরিকতায় করোনা পরিস্থিতিতে  সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইনডোর ও হাইপ্লো অক্সিজেন সেবা শীঘ্রই চালু হচ্ছে।

সদর দক্ষিণ  উপজেলার পক্ষ থেকে অর্থমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এ ব্যাপারে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার কুমিল্লা এসডি নিউজ কে বলেন, অর্থমন্ত্রী আ.হ. ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপির  আন্তরিকতায় করোনা পরিস্থিতিতে কুমিল্লা-১০ নির্বাচনী এলাকার মানুষকে করোনাকালীন সময়ে চিকিৎসা সেবা প্রদানের লক্ষে সদর দক্ষিণ উপজেলা, লালমাই উপজেলা ও নাঙলকোট উপজেলায় করোনা রোগীর চিকিৎসা সেবা চালু করা হচ্ছে।

সদর দক্ষিণ উপজেলায়ও দুইটি আইসিইউ,পাঁচটি ভিআইপি হাইপ্লো অক্সিজেন এসি বেড, দশটি অক্সিজেন বেড এবং জরুরি বিভাগের জন্য দুইটি অক্সিজেন বেড খোলা থাকবে।

এখন থেকে সদর দক্ষিণ উপজেলার মানুষ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই কোভিড-১৯ এর সেবা নিতে পারবে। এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আ.হ. ম মুস্তফা কামাল এফসিএ (লোটাস কামাল) এমপি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!