এসিল্যান্ড আবদুর রহমান যোগদানের পর ঘুষ ও দালালমুক্ত সদর দক্ষিণ ভূমি অফিস

নিজস্ব প্রতিবেদক।।

ভূমি সংক্রান্ত যে কোন সমস্যা সমাধানে ও হয়রানি মুক্ত ভূমি সেবা দিয়ে যাচ্ছেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ভূমি অফিস। সদর দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আবদুর রহমান যোগদানের পর থেকেই উপজেলা ভূমি অফিসে ভূমি সেবা নিশ্চিত করণ ও গ্রাহক হয়রানিমুক্ত করণের লক্ষ্যে দালালদের বিরুদ্ধে সতর্ক নজর রেখেছেন। তন্মধ্যে বেশ কয়েকজন দালালকে চিহ্নিত করে হাতেনাতে প্রমাণ সহ জেল-জরিমানা করেন।

জানা যায়, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আবদুর রহমান সদর দক্ষিণে যোগদানের পর ভূমি অফিসকে দালালমুক্ত করার পাশাপাশি শুনানির মাধ্যমে দ্রুত নিষ্পত্তি, স্বচ্ছতার সাথে ভূমি সেবা প্রদান, সহজীকরণ, সরকারি রাজস্ব বৃদ্ধিতে বিশেষ ভূমিকা রাখা, ভূমিহীন পরিবারগুলোর মধ্যে খাস জমি বন্দোবস্তের ব্যবস্থা সহ অন্যায়কারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থার জন্য উপজেলা জুড়ে ব্যাপক আলোচনায় আসেন।

বর্তমানে মোঃ আবদুর রহমান একজন সৎ এসিল্যান্ড হিসেবে মানুষের মনে স্থান করে নিয়েছেন। পুরো উপজেলা জুড়ে প্রশংসার পঞ্চমুখ। এ ছাড়াও প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ হতদরিদ্র গৃহহীন পরিবারের জন্য পাকা ঘর নির্মাণ প্রকল্পে প্রতি মূহুর্ত তদারকি করে কাজের স্বচ্ছতা, টেকসই, মজবুত ও দুর্যোগসহনীয় গুনগতমান ঠিক রেখেছেন।

সুশীল সমাজের লোকজনের ভাষ্যমতে, অন্যান্য উপজেলায় দালালচক্রের লোকজন অনিয়ম করে প্রভাবশালী বনে গেছেন। মোটা অঙ্কের লেনদেন ছাড়া কোনো কাজ করেন না। এসিল্যান্ড মো: আবদুর রহমান যোগদানের পর থেকে সদর দক্ষিণে অর্থ ছাড়া অতি দ্রুত কাজ করে দিচ্ছে। যা সত্যিই প্রসংশনীয়। আমরা আশাবাদী ভবিষ্যতেও এমন একজন সহকারী কমিশনার ( ভূমি) পাবে সদর দক্ষিণ উপজেলার মানুষ।

সামাজিক সংগঠন কুমিল্লা ন্যাশনাল ক্লাবের সভাপতি আব্দুল কাইয়ুম বাবু জানান,জেলা প্রশাসনের অর্পিত দায়িত্ব পালনে তিনি সচেষ্ট ছিলেন। এসিল্যান্ডের দায়িত্ব নেওয়ার পর থেকে সততা ও নিষ্ঠার মাধ্যমে ভূমি অফিসে স্বচ্ছ পরিবেশ সৃষ্টি করেছেন। মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে বিভিন্ন কর্মকান্ডে তিনি সাহসী ভূমিকা রেখেছেন।মাঠ পর্যায়ে ওনার কর্মকান্ড অতুলনীয়।

সদর দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আবদুর রহমান জানান,ভূমি সংক্রান্ত যে কোন সমস্যা সমাধানে ও হয়রানি মুক্ত ভূমি সেবা দিতে প্রস্তুত সদর দক্ষিণ উপজেলা ভূমি অফিস। দালালের খপ্পরে না পড়ে ভূমি সেবা নিতে সরাসরি এসিল্যান্ডের সাথে যোগাযোগ করার জন্যে সবাইকে অনুরোধ জানান তিনি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!