ওআইসি সম্মেলনে যোগ দিচ্ছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী

কুবি প্রতিনিধি:

‘ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ২০২০-২০২১ : বঙ্গবন্ধু ইয়ুথ আর্ট কম্পিটিশন’ উদযাপনের জন্য উদ্যোগ নেওয়া বছরব্যাপী আটটি অনুষ্ঠানের ‘স্কাউট কনফারেন্স ফর সাসটেনেবল ডেভলেপমেন্ট’ এ যোগ দিচ্ছেন এ চার শিক্ষার্থী।

আগামী ২৭-৩১ মে অনলাইনে অনুষ্ঠিত হবে এ সম্মেলন। এতে বাংলাদেশের ১০০ জন ও ওআইসির (অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন) অন্যান্য সদস্য দেশ ও বিভিন্ন দেশের মুসলিম সম্প্রদায়ের ১৫০ জন ১৮ থেকে ২৫ বছর বয়সী রোভার স্কাউট সদস্যরা অংশগ্রহণ করবেন।

সম্মেলণে অংশগ্রহণে আগ্রহী বিভিন্ন রোভার স্কাউট সদস্যদের ইংরেজি দক্ষতা যাচাই করে বাংলাদেশ থেকে ১০০ জনকে এ সম্মেলনের জন্য বাছাই করা হয়েছে। এর মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চারজন (তিনজন কুবি রোভার স্কাউট গ্রুপের এবং একজন ক্রিস্টাল মুক্ত রোভারের সদস্য) শিক্ষার্থী রয়েছেন।

তারা হলেন, মার্কেটিং বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী সিনিয়র রোভারমেট খোরশেদ আলম, লোক প্রশাসন বিভাগের ১২তম ব্যাচের রোকেয়া আক্তার এবং একই ব্যাচের রসায়ন বিভাগের শিক্ষার্থী সুভা ইয়াসমিন বন্যা ও পরিসংখ্যান বিভাগের কিশোর কুমার।

ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল উদযাপনের জন্য বছর ব্যাপী আয়োজিত বাকি সাতটি অনুষ্ঠান হলো, ওআইসি নলেজ মাস্টার, শেখ হাসিনা ইয়ুথ ভলেস্টিয়ার অ্যাওয়ার্ড, ইন্টারপ্রেনারশিপ স্কিল ডেভলেপমেন্ট অ্যান্ড ইমপ্লয়েমেন্ট ক্যাম্প, ফিল্ম ফেস্টিভাল, ডিবেট কম্পিটিশন, আর্ট এক্সিবিশন এবং হলি কোরআন রিসাইটেশন কম্পিটিশন। এ আয়োজনগুলো সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সহযোগী সংস্থার মাধ্যমে বাস্তবায়ন করা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!