করোনার ঝুঁকিতে নাঙ্গলকোট

মো: ওমর ফারুক :
এবার করোনার ঝুঁকিতে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা। শনিবার রাতে  কার্তিক বাবু  ৩৫ নামের এক করোনা ভাইরাসের রোগিকে উদ্ধার করেছে পুলিশ। তিনি লক্ষীপুর জেলার  রামগঞ্জ উপজেলা থেকে পালিয়ে চালের  ট্রাক গাড়ীতে করে লাকসাম আসে। এরপর  পায়ে হেটে লাকসাম থেকে রেল লাইনের পথ দরে  নাঙ্গলকোট রেল ষ্টশন এলাকায় এসে সে নিজেই  পুলিশ জরুরি সেবা ৯৯৯ ফোন দিয়ে বলেন তিনি করোনা আক্রান্ত।
এতে পুলিশ ন্যাশনাল ডেস্ক থেকে কুমিল্লা জেলা প্রশাসক ( ডিসি) (পুলিশ সুপার এসপি) এর সাথে কথা বলেন,  তাদের নির্দেশে নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসার লামইয়া সাইফুল, (চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোট সার্কেল) সহকারী পুলিশ সুপার এ এসপি সাইফুল ইসলাম,  নাঙ্গলকোট থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী, পুলিশ উপ- পরিদর্শক সফিকুর রহমান রেল ষ্টশন এলাকায় এসে করোনায় আকান্ত ব্যাক্তিকে পিপিই দিয়ে নিরাপদে উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে  আসা এ্যাম্বুলেন্স যোগে রোগিকে গোহারুয়া ২০ শর্য্যা হাসপাতালের আইসোলেশানে নিয়ে যাওয়া হয়।  অপরদিকে করোনা কারনে পৌর সভা কর্তৃপক্ষ  জীবাণুনাশক পানি ও জীবাণুনাশক স্রে দিয়েছে বিভিন্ন সড়কে। কিন্তু এখনো অনেকে মানছেন না লকডাউন। দিন দিন করোনার ঝুঁকিতে রয়েছে এই উপজেলা।
উল্ল্যখ করোনায় আকান্ত সে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ পৌরসভার এলাকায় পরিবার  নিয়ে ভাড়া বাসায়  বসবাস করতেন। দীর্ঘদিন যাবত কক্সবাজার এলাকায় ব্যাগের  শ্রমিক হিসেবে চাকুরীতে নিয়োজিত ছিলেন। সারাদেশে লক  ডাউন হওয়ায় তার শরীলে জ্বর- সর্দি নিয়ে অসুস্থ হওয়ায় কক্সবাজার এলাকা থেকে পালিয়ে এসে লক্ষ্মীপুরের বাড়া ভাড়িতে উঠেন ।
করোনার উপসর্গ দেখে ওই এলাকার স্থানীয়রা তাকে স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে  নমুনা সংগ্রহ  করার জন্য গেলে মারগজ্ঞ  স্বাস্থ্য  কমপ্লেক্স   নমুনা পাঠায় ঢাকা আইইডিসিআরে। গত বৃহস্পতিবার (১৬- এপ্রিল) তার করোনা পরীক্ষায় পজেটিভ আসে।  এরপর বাড়ির ও এলাকার লোকজন  তাকে বাড়ি ছেড়ে দেয়ার জন্য  চাপ প্রয়োগ করে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!