কুমিল্লার পাড়া-মহল্লায় ক্রিকেট প্রসারে টি-টেন টুর্ণামেন্টের আয়োজন – ক্রিকেট সভাপতি রনি

দেলোয়ার হোসেন জাকির।।

বাংলাদেশের ৫০ বছর পূর্তী উপলক্ষে ১ মার্চ থেকে কুমিল্লা জিলা স্কুল মাঠে স্বাধীনতা দিবস টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে। এ ক্রিকেট উৎসবকে বর্ণাঢ্য করতে ব্যপক প্রস্তুতি নিয়েছে কুমিল্লা ক্রিকেট কমিটি।

কুমিল্লা জেলা এবং পার্শবর্তী জেলাগুলোতেও এ আয়োজনের সাড়া পরেছে। টেপ টেনিসের খেলা হওয়ায় টুর্ণামেন্টের আকর্ষন দেখা দিয়েছে ক্রিকেট প্রেমী সকলের মাঝে।

এক সময় প্রতিটি পাড়া-মহল্লার মাঠ এবং স্কুল গুলোতে প্রতিদিন ক্রিকেট খেলা হতো। খালি টেনিস বল এবং টেপ টেনিসে খেলতো পাড়ার ছেলেরা। সেখান থেকে অনেক খেলোয়াড়ও সৃষ্টি হয়েছে।

এখন সেভাবে এ খেলাধুলাগুলো হয়না, মূলত পাড়া-মহল্লার ক্রিকেটকে উৎসাহিত করতেই টেপ টেনিসে টি-টেন ক্রিকেট টুর্ণামেন্টের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন টুর্ণামেন্টের উদ্যোক্তা কুমিল্লা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি।

তিনি আরো জানান, এ টুর্ণামেন্টের মাধ্যমে বিভিন্ন বয়সের ছেলেরা তাদের প্রতিভা তুলে ধরতে পারবে। তৃণমূল থেকে ক্রিকেটার তুলে আনার লক্ষ্যে এ আয়োজন। এ টুর্ণামেন্টের জন্য একটি সিলেকশন কমিটি করা হয়েছে।

কুমিল্লা ক্রিকেটের কর্ণধার রনি জানান, আমরা টুর্ণামেন্টে ভালো খেলোয়াড়দের সিলেকশন করে প্রশিক্ষন দেওয়ার উদ্যোগ নেবো। এ টুর্ণামেন্টের মাধ্যমে প্রতিটি পাড়া মহল্লার ছেলেরা ক্রিকেটের প্রতি উৎসাহিত হয়ে খেলাধুলায় এগিয়ে আসলে আমরা সার্থক হবো, খেলাধুলার সাথে জড়িত হলে মাদক থেকে দুরে থাকবে এবং সুস্থ ভাবে বেড়ে উঠতে পারবে সকলে।

টুর্ণামেন্ট কে ঘিরে কুমিল্লা জিলা স্কুল মাঠটিকে উন্নত করা হয়েছে। আগামী ১ মার্চ থেকে কুমিল্লা জিলা স্কুল মাঠে জাঁকজমকপূর্র্ণ আয়োজনের মধ্য দিয়ে শুরু হচ্ছে স্বাধীনতা দিবস ক্রিকেট টুর্নামেন্টটি। টুর্ণামেন্টে কুমিল্লা সদর, সিটি কর্পোরেশন, উপজেলা ও পার্শবর্তী জেলা গুলো থেকেও দল রেজিষ্ট্রেশন করেছে। ২৪ ফেব্রুয়ারি বুধবার পর্যন্ত ৯২ টি দল রেজিষ্ট্রেশন করেছে।

এ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান হবে ২৮ ফেব্রুয়ারি বিকাল ৩ টায় কুমিল্লা জিলা স্কুল মাঠে। উদ্বোধন করবেন কুমিল্লা সদর ৬ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

বিশেষ অতিথি থাকবেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার ফারুক আহামেদ, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন, কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কুমিল্লা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি। উদ্বোধনী অনুষ্ঠানে দেশের জনপ্রিয় ব্যান্ড এ্যাসেজ, ব্যাকস্টেজ ও কুঁড়েঘর সঙ্গীত পরিবেশন করবেন।

বিজয়ী দলের জন্য পুরস্কার হিসেবে থাকবে আর ওয়ান ফাইভ ভি-থ্রি ও রানারআপ দলের জন্য সুজুকি জিক্সার মোটরবাইক এবং ম্যান অব দ্যা সিরিজ পুরস্কার হিসেবে থাকছে হোন্ডা ড্রিমার। থাকবে আরো আকর্ষনীয় পুরস্কার। ১০ ওভারের খেলাটি টেপ টেনিস বলে অনুষ্ঠিত হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!