কুমিল্লার মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশায় নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লা শহরের মূল সড়কে ব্যাটারিচালিত রিকশা ও অটোরিকশা চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। নগরীর টমছম, পুলিশ লাইন, ফৌজদারি ও রাজগঞ্জ থেকে কান্দিরপাড়মুখী সড়কে ওই তিনচাকার যানবাহনগুলো আর চলাচল করতে পারবে না। প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রামণ ঝুঁকি এড়ানো এবং শহরের নৈমিত্যিক যানজট নিরসনে ব্যাটারিচালিত অটোরিকশা ও রিকশার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

নিষেধাজ্ঞার বিষয়টি জানান দিতে ব্যাটারিচালিত তিনচাকার যানবাহনের চালক ও মালিকদের উদেশে গতকাল মঙ্গলবার নগরজুড়ে মাইকিং করা হয় প্রশাসনের পক্ষ থেকে।

কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মো. এমদাদ হোসেন জানান, সাম্প্রতিক সময়ে কুমিল্লা শহরে তিনচাকার যানবাহনের পরিমাণ বেড়ে গেছে। শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে নিত্য যানজটের একটি প্রধান কারণ ব্যাটারিচালিত রিকশা ও অটোরিকশার পরিমাণ বেড়ে যাওয়া। নিষিদ্ধ এই যানবাহনগুলো সড়কের ওপর স্ট্যান্ড করে দাঁড়ানোর নিয়ম না থাকলেও তারা মানে না। যানবাহনগুলো সড়কে বিশৃঙ্খলা সৃষ্টি করে যানজট তৈরি করছে। স্থানীয় সংসদ সদস্য ও পুলিশ সুপারের নির্দেশে ব্যাটারিচালিত ওই যানবাহনের বিরুদ্ধে নিষেধাজ্ঞার পদক্ষেপ নেওয়া হয়।

তিনি আরও জানান, নিষেধাজ্ঞার পরও নগরীর টমছম, পুলিশ লাইন, ফৌজদারি ও রাজগঞ্জ এলাকা দিয়ে ওই যানবাহনগুলো প্রবেশ করে; সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ওইসব স্থানে ট্রাফিক পুলিশের সদস্য নিয়োজিত রাখা হয়। কিন্তু তারপরও কিছু সংযোগ সড়ক দিয়ে নিষিদ্ধ এই যানবাহন সড়কে প্রবেশ করে যানজট তৈরি করে। তাদের আটকনোর জন্য আমাদের সেই পরিমাণ জনবল নেই।

তবে বুধবার (আজ) থেকে কার্যকর হওয়া নিষেধাজ্ঞার পরও ব্যাটারিচালিত অটোরিকশা ও রিকশা যদি শহরে প্রবেশ করে, তাহলে আর ফিরিয়ে দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!