কুমিল্লায় করোনায় মৃতদেহ দাফনে প্রস্তুত উত্তর জেলা ছাত্রলীগের ওরা ৪১জন

নিজস্ব প্রতিবেদক :
কুমিল্লার দেবিদ্বারে করোনা ভাইরাসে মৃতদেহ দাফনে প্রস্তুত ছাত্রলীগের ওরা ৪১জন। কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের নির্দেশনায় কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিকের নেতৃত্বে ছাত্রলীগের এ টিম গঠন করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা কমপ্লেক্সের অভ্যন্তরে বিশ^ স্বাস্থ্য সংস্থার নিয়মানুযায়ী কিভাবে করোনায় মৃত দেহ দাফন এবং সমাহিত করা হয় সে বিষয়ে এ টিমকে প্রশিক্ষন দেয়া হয়েছে। প্রশিক্ষনে দিক নির্দেশনা প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান, উপজেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসক অর্জুন সাহা, হেলথ টেকনিশিয়ান আবু সালেহ মামুন প্রমুখ।

জানা যায়, করোনা ভাইরাসের হটস্পট জেলার দেবিদ্বারে এ পর্যন্ত ৬১জন আক্রান্ত হয়েছে, প্রায় ৯জন মৃত্যুবরণ করেছে। যার ফলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ উপজেলাকে হটস্পট ঘোষণা করা হয়েছে। এ উপজেলায় প্রতিদিনই বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। দেশের বিভিন্ন এলাকার ন্যায় এ উপজেলায়ও করোনায় মৃতদেহ দাফনে সংকট দেখা দিয়েছে। ইতিপুর্বে যারা মারা গেছে প্রশাসন-স্বাস্থ্যকর্মীসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং ছাত্রলীগের নেতৃবৃন্দের সার্বিক সহায়তায় তাদের লাশ দাফন এবং সমাহিত করা হয়েছে। এ দুযোর্গ মূহুর্তে সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের মানবিক দিক নির্দেশনায় এগিয়ে এসেছে ছাত্রলীগের ওরা ৪১জন। কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিকের নেতৃত্বে ছাত্রলীগের এ টিম এ উপজেলায় করোনা ভাইরাস কিংবা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী সকলের দাফন এবং সমাহিতের কাজ সম্পন্ন করবেন। এ লক্ষ্যে বৃহস্পতিবার বিশ^ স্বাস্থ্য সংস্থার নিয়মানুযায়ী তারা প্রশিক্ষন গ্রহন করেছেন। ছাত্রলীগের এ টিমের হট নাম্বারে কল করলেই তারা পৌছে যাবে করোনায় মৃতদেহ দাফনে।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক বলেন, হট নাম্বারে ফোন করলেই আমরা পৌঁছে যাবো করোনায় মৃতদেহ দাফন করতে, আমাদের খাটিয়া, ইমামসহ মৃতদেহ দাফনে প্রয়োজনীয় সকল সামগ্রী প্রস্তুত রয়েছে, একটা মানুষ মুত্যুর পর যেন তাকে যথাযথ সম্মান এবং ধর্মীয় বিধিবিধান অনুযায়ী দাফন করতে পারি সে লক্ষ্যে আমরা প্রশিক্ষনও গ্রহন করেছি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বলেন, এই বিপন্ন মুহুর্তে সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এবং ছাত্রলীগের এমন মানবিক উদ্যোগ সত্যিই প্রশংসনীয়, আমরা ছাত্রলীগের ৪১ সদস্য বিশিষ্ট এ টিমকে বিশ^ স্বাস্থ্য সংস্থার নিয়মানুযায়ী প্রশিক্ষন দিয়েছি এবং তাদেরকে প্রয়োজনীয় সকল লজিস্টিক সাপোর্টও প্রদান করা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!