কুমিল্লা জেলা প্রাণি সম্পদের উদ্যোগে ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয় শুরু

সোহাগ মিয়াজী :

করোনা পরিস্থিতিতে লকডাউনে খামারীদের উৎপাদিত দুধ, ডিম ও মাংস উৎপাদন, সরবরাহ ও বিপনন সচল রাখতে এবং পবিত্র রমজানে জনসাধারণের প্রাণিজ পুষ্টি প্রাপ্তি নিষ্চিতকরণে মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের নির্দেশনায় কুমিল্লা জেলায় শুরু হয়েছে ন্যায্যমূল্যে বিক্রয় কার্যক্রম।

আজ ১৩ কুমিল্লা জেলা প্রাণি সম্পদের উদ্যোগে ন্যায্যমূল্যে দুধ,ডিম ও মাংস বিক্রয় শুরুএপ্রিল সকালে নগরীর টাউনহল মিলনায়তনে এ কার্যক্রম এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন কুমিল্লা সদর ৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলাপ্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

এ কার্যক্রমে ১৫টি ভ্রাম্যমান টিমের মাধ্যমে জেলার বিভিন্ন উপজেলার প্রান্তিক খামারিদের কাছ থেকে সংগ্রহ করে ১০ হাজার লিটার গরুর দুধ, ১৫ হাজার ডিম,২ হাজার পোল্ট্রি,৫০০ কেজি গরুর মাংস জেলা শহরে বিক্রি করা হবে।

এসব পণ্য পিকআপভ্যান, সিএনজি অটোরিক্সা, কুল ভ্যান ও ব্যাটারী চালিত অটোরিক্সা করে বিক্রয় করা হবে। প্রতিদিন একটি পরীক্ষাকরণ কমিটির মাধ্যমে বিক্রয়কৃত দুধ, ডিম ও মাংসের গুণগত মান পরীক্ষা করে তারপর বাজারে ছাড়া হবে।

এতে করে ক্রেতারা গুনগতমান সম্পন্ন দুধ,ডিম ও মাংস ন্যায্যমূল্যে ক্রয় করতে পারবে। বিপননকৃত পণ্য সরবরাহে খরচ প্রাণি সম্পদ অধিদপ্তর বহন করবে।

এছাড়া খামারীদের তাদের উৎপাদিত পণ্য বিক্রয়ে সহজতর হবে। প্রাণিসম্পদ অধিদপ্তর কতৃক পরিচালিত এইসব ভ্রাম্যমান টিম হতে নিষ্চিন্তে মানসম্মত দুধ,ডিম,মাংস ক্রয় করার জন্য কুমিল্লা জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম ভোক্তাসাধারনকে আহ্বান জানান।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!